চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে ২০ শতক বনভূমি দখলমুক্ত

কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের ফুলছড়ি বনবিটের সংরক্ষিত এলাকায় অভিযান চালিয়ে ২০ শতক জায়গা দখলমুক্ত করা হয়েছে।

বুধবার (৩০ জুন) সকাল থেকে বিকাল পর্যন্ত চকরিয়া উপজেলার জংগল খুটাখালীস্থ হরিখোলা নামক এলাকায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

বনবিভাগ সূত্রে জানা গেছে, কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের ফুলছড়ি বনবিটের জঙ্গল খুটাখালীস্থ হরিখোলা নামক স্থানে জায়গায় দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে দখলের চেষ্টা চালায় কতিপয় ভূমিদস্যু চক্র। বনবিভাগের জায়গায় অবৈধ স্থাপনা তৈরির সংবাদ পেয়ে রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে একদল বনকর্মী নিয়ে বুধবার অভিযান চালায়। অভিযানে ওই এলাকায় ইটের তৈরি স্থাপনা উচ্ছেদ করে গুঁড়িয়ে দেয়া হয়। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ২০ শতক বনভূমির জায়গা দখলদারদের কাছ থেকে উদ্ধার করে দখলমুক্ত করা হয়।

অভিযানের বিষয়ে ফাঁসিয়াখালী ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ফুলছড়ি রেঞ্জের অধিনস্থ ফুলছড়ি বনবিটের জংগল খুটাখালী মৌজার আরএস ৬৯ ও বিএস ৭০ দাগের হরিখোলা নামক জায়গায় অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে তোলা ইটের বসতঘর গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, অবৈধ দখলদারকে বনবিভাগের জায়গা থেকে উচ্ছেদ করে প্রায় ২০ শতক জায়গা বনবিভাগের নিয়ন্ত্রণে আনা হয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!