চকরিয়ার মুক্তিযোদ্ধা হেলালী আর নেই

চকরিয়ার মুক্তিযোদ্ধা হেলালী আর নেই 1মুকুল কান্তি দাশ, চকরিয়া: কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের দুই বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি এবং বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার হেলালী আর নেই।

বুধবার (২২ ফেব্রুয়ারী) দুপুর দেড়টায় চট্টগ্রামস্থ একটি হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি……. রাজেউন)। মুত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।
তিনি খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ি চেয়ারম্যান পাড়ার মরহুম আলহাজ আহম্মদ খাইরের বড় ছেলে এবং বর্তমানে কক্সবাজার শহরের বাহার ছড়ার অধিবাসি। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, পাঁচ কন্যাসহ অসংখ্য আত্মীয়- স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
জানা গেছে মৃত্যুর আগ পর্যন্ত তিনি কিশলয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দীর্ঘ চার দশক ধরে খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, আল ফরমুজ লেচুমা করিম বালিকা দাখিল মাদ্রাসা ও খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হেলালী গত ১৯ ফেব্রুয়ারী হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার দুপুরে তিনি ইন্তেকাল করেন।
বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারী সকাল ১০ টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে ও বাদে জোহরে চকরিয়ার খুটাখালীস্থ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন স্কুল মাঠে পৃথক নামাজে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে খুটাখালী কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হবে বলে মরহুমের পরিবার সূত্র জানায়।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, মরহুম নুরুল আবছার হেলালী লাল বার্তার তালিকাভুক্ত মুক্তিযোদ্ধ। তাকে রাষ্ট্রীয় মর্যদায় দাফন করা হবে।
এদিকে মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা নুরুল আবছার হেলালীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে পৃথক বিবৃতি দিয়েছেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি, কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রেজাউল করিম, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও চকরিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, কমর উদ্দিন আহমদ, সোলতান আহমদ, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহীদ ও সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!