ঘোষণা ছিলো হুইল চেয়ারের, এলো ইটের টুকরা

আমদানিকারক লোটাস সার্জিক্যালের কারসাজি

লোটাস সার্জিক্যাল নামে একটি আমদানিকারক প্রতিষ্ঠান হুইল চেয়ার এবং ক্র্যাচ প্লাস ওয়াকার আমদানির ঘোষণা দিয়ে চট্টগ্রাম বন্দর দিয়ে নিয়ে এলো ইটের টুকরো। ঢাকার এই আমদানিকারক প্রতিষ্ঠানের পক্ষে পণ্য খালাসের দায়িত্ব পালন করছিলো সিএন্ডএফ প্রতিষ্ঠান নর্থ বেঙ্গল এন্টারপ্রাইজ।

পণ্য খালাস করার আগেই বিষয়টি নজরে আসে চট্টগ্রাম কাস্টম হাউসের। মিথ্যে ঘোষণায় পণ্য আমদানি করার অপরাধে মঙ্গলবার (৭ মে) চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনার তিনটি জব্দ করেছে কাস্টম কর্তৃপক্ষ। তিনটি কন্টেইনারে পণ্যগুলো চীন থেকে আনা হয়।

কাস্টম সূত্র জানায়, গত ২৯ এপ্রিল এমভি সি স্পেন নামে একটি জাহাজে কন্টেইনার তিনটি চট্টগ্রাম বন্দরে পৌঁছে। একটি গোয়েন্দা সংস্থার কাছে এই সংক্রান্ত তথ্য থাকায় কন্টেইনার তিনটি পরীক্ষার প্রস্তুতি নেওয়া হয়। মঙ্গলবার কায়িক পরীক্ষায় তিনটি কন্টেইনারেই ঘোষণাবহির্ভূত পণ্য পাওয়া যায়।

চট্টগ্রাম কাস্টমের যুগ্ম-কমিশনার সাধন কুণ্ডু জানান, আমদানিকারক প্রতিষ্ঠান লোটাস সার্জিক্যাল পণ্য আনার ক্ষেত্রে ঘোষণা দিয়েছিলো এক হাজার সাতটি হুইল চেয়ার ও ৪৫০ পিস ক্র্যাচ প্লাস ওয়াকার আমদানি করবে। কায়িক পরীক্ষার পর একটি কনটেইনারে কেবল ৪০টি হুইল চেয়ার পাওয়া গেছে। বাকিগুলোতে ছিলো কাগজের কার্টনভর্তি ইট । এ ব্যাপারে দোষীদের বিরুদ্ধে মুদ্রাপাচার আইনে মামলা দায়ের করা হবে।

এসসি/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!