ঘুষ দাবীর অভিযোগ এনে হাটহাজারী থানার ওসিসহ তিন পুলিশের বিরুদ্ধে দুর্নীতির মামলা

প্রতিদিন রিপোর্ট :

 

এক লক্ষ টাকার ঘুষ দাবির অভিযোগ এনে চট্টগ্রামের হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মো. জাহাঙ্গীরসহ তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা করেছে সজল আচার্য্য নামে এক জ্যোতিষ।

oc-belal

 

আজ মঙ্গলবার চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ সিরাজউদ্দৌলা কুতুবীর আদালতে মামলাটি দায়ের করেন এ জ্যোতিষ।  স্পেশাল মামলা নম্বর ২৭/২০১৬। আদালত আগামী ১৭ অক্টোবর পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করেছেন।

 

মামলায় অভিযুক্ত অপর দুই পুলিশ কর্মকর্তা হলেন, হাটহাজারী থানার উপপরিদর্শক (এসআই) মো. খায়রুজ্জামান ও আবু বকর ছিদ্দিকী।

 

বাদীর আইনজীবী মানস দাস জানান, মামলার বাদী স্বজল আচার্য্য হাটহাজারী উপজেলার পশ্চিম শিকারপুরের বাসিন্দা। সে পেশায় একজন জ্যোতিষ। প্রতিবেশী মিলন আচার্যের সাথে তার জায়গা জমি সংক্রান্ত দীর্ঘদিনের বিরোধ চলছিল।

 

সম্প্রতি সজল তাদের শত বছরের পুরনো বাড়িটি সংস্কারের উদ্যোগ নিলে মিলন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে ১৪৫ ধারায় একটি মামলা করেন। মামলার শুনানি শেষে বিচারক সজলের বাড়ি সংস্কারে কোন বাধা নেই বলে আদেশ দেন। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে হাটহাজারী থানার ওসি ও দুই এসআই বাদীকে চাপ দিয়ে তাঁর জায়গার ওপর ঘর নির্মাণে বাধা দেন।

 

আদালতে দায়েরকৃত দূর্ণীতি মামলার অভিযোগে বলা হয়, গত ১০ সেপ্টেম্বর বাদীর বসতবাড়িতে ও ১৬ সেপ্টেম্বর হাটহাজারী থানায় বাদীর কাছে এক লাখ টাকা দাবি করেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মো. জাহাঙ্গীর ও থানার অপর দুই পুলিশ কর্মকর্তা।

untitled_16

 

টাকা না দিলে তাঁকে মাদকসহ বিভিন্ন মামলায় ফাঁসানোর হুমকি দেন ওসি। উপায় না দেখে তিন পুলিশ কর্মকর্তার সাথে দেখা করতে স্বজল থানায় গেলে এক প্রকারে তাকে আটকে রাখে ওই পুলিশ কর্মকর্তারা। পরে খবর পেয়ে বাদীর স্বজনরা থানায় গিয়ে ৫০ হাজার টাকা ঘুষের বিনিময়ে স্বজল আচার্য্যকে ছাড়িয়ে আনেন।

 

বাদী জানান, তার দেয়া ঘুষের ৫০ হাজার টাকার মধ্যে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মো. জাহাঙ্গীর পান ৩০ হাজার টাকা।  হাটহাজারী থানার উপপরিদর্শক (এসআই) মো. খায়রুজ্জামান ও আবু বকর ছিদ্দিকী নেন ১০ হাজার টাকা করে।

 

মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইনের ৫ (২) এবং দণ্ডবিধির ১৬১ ধারায় অভিযোগ আনা হয়েছে জানিয়ে স্বজলের আইনজীবী মানস দাস বলেন,আদালত মামলাটি গ্রহণের উপর আংশিক শুনানি করেছেন।  বাকি শুনানির জন্য ১৭ অক্টোবর সময় নির্ধারণ করেছেন।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!