গ্রেনেড উদ্ধারের মামলায় চট্টগ্রামে এক জঙ্গির পাঁচ বছরের কারাদণ্ড

চট্টগ্রামের সদরঘাট থানার একটি বাড়ি থেকে চার বছর আগে ১০টি তাজা গ্রেনেড ও দুটি সুইসাইড ভেস্ট উদ্ধারের ঘটনায় নব্য জেএমবির এক সদস্যকে সাড়ে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

দণ্ড প্রাপ্তের নাম আশফাকুর রহমান ওরফে আবু মাহির আল বাঙালি। মঙ্গলবার (১২ এপ্রিল) চট্টগ্রাম সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিমের আদালত এ রায় দিয়েছেন।

চট্টগ্রাম সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে পাবলিক প্রসিকিউটর (পিপি) মনোরঞ্জন দাশ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ২৮ জুলাই আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ রায় দিয়েছেন। রায়ে সন্ত্রাস দমন আইনের ৬ (২) ধারায় ৫ বছরের ও একই আইনের ৮ ধারায় ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই ঘটনায় অন্য আরেক আসামি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার বিচার কার্যক্রম শিশু আদালতে চলছে।

আশফাকুর রহমান ওরফে আবু মাহির আল বাঙালির বাড়ি ময়মনসিংহ জেলায়। ২০১৮ সালে গ্রেপ্তারের পর থেকে তিনি কারাগারে আছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১ জানুয়ারি রাতে সদরঘাট থানার শুভপুর বাসস্ট্যান্ড এলাকার একটি ভবনের পঞ্চম তলায় সন্দেহভাজন জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয় কাউন্টার টেররিজম ইউনিট। সেখান থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়। বাসায় তল্লাশি করে উদ্ধার করা হয় ১০টি তাজা গ্রেনেড, দুটি সুইসাইড ভেস্ট, দুটি মোবাইল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!