গোলপাহাড়ের নাম বদলে ‘মহিম চত্বরের’ দাবিতে নওফেল-রেজাউলের সায়

চট্টগ্রামের গোলপাহাড় মোড়ের নাম পরিবর্তন করে ‘শহীদ মহিম চত্বর’ করার দাবি তুলেছেন সাবেক ছাত্রলীগ নেতা মহিমের সহযোদ্ধারা। মহিমের ১৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় উঠা এমন দাবি বাস্তবায়নে সহযোগিতার আশ্বাসও দিয়েছেন কোতোয়ালী আসনের সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

রোববার (২৯ নভেম্বর) সকাল ১১টায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-পাঠাগার সম্পাদক ও ওমর গনি এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মহিম উদ্দিন মহিমের বাসভবন চত্বরে তার ষোড়শ শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করে মহিম স্মৃতি সংসদ।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই স্মরণ সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

গোলপাহাড়ের নাম বদলে ‘মহিম চত্বরের’ দাবিতে নওফেল-রেজাউলের সায় 1

স্মরণ সভায় বক্তারা মহিমের সংগ্রামী রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন। এ সময় জোট সরকারের আমলে শহীদ হওয়া মহিমের স্মৃতি ধরে রাখতে নগরীর গোলপাহাড় মোড়ের নাম পরিবর্তন করে ‘মহিম চত্ত্বর’ করার দাবিও করেন তারা।

পরে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সেই দাবির সাথে একাত্মতা ঘোষণা করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। স্থানীয় সাংসদ হিসেবে গোলপাহাড়ের নাম পরিবর্তন করে মহিম চত্ত্বর করতে প্রয়োজনীয় সহযোগিতা করার আশ্বাসও দেন তিনি।

এছাড়া মেয়র নির্বাচিত হলে এই দাবি বাস্তবায়নে প্রয়োজনীয় উদ্যোগ নেবেন বলে স্মরণ সভায় প্রতিশ্রুতি দেন চসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

নগর যুবলীগের সদস্য নুরুল আনোয়ারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মো. ইউনুস, নগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য চন্দন ধর, সাবেক কাউন্সিল মোঃ কফিলউদ্দীন কফিল, মো. গিয়াসউদ্দিন, সাবেক ছাত্রনেতা মো. জাহাঙ্গীর আলম, জসিমউদ্দিন খন্দকার, মিথুন বাড়ুয়া, এসএম আলম, রাজিব দত্ত রিংকু, শওকত উল্লাহ সোহেল।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!