গৃহহীন ও ব্যাচেলরদের পাশে চবি ছাত্রদল

করোনাভাইরাসের কারনে চলমান অঘোষিত লকডাউনে বিপাকে পড়া চট্টগ্রামের ব্যাচেলর শিক্ষার্থীদের টানা ১৩ দিন ধরে রাতের খাবার ও ১ম রমজান থেকে প্রতিদিন ইফতার পৌঁছে দিচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদল।

পাশাপাশি ফ্লাইওভারের নিচে ও ফুটপাতে রাত কাটানো গৃহহীন অসহায় মানুষদের জন্য প্রতিদিন একবেলা খাবার সরবরাহ করছে সংগঠনটি।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে সংগঠনের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় এবং ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সহায়তায় ব্যাচেলর শিক্ষার্থীদের বাসায় খাবার পৌঁছে দেয়ার পাশাপাশি ২৫ এপ্রিল থেকে বহদ্দারহাট টু ওয়াসা মোড়, ২ নং গেইট-চকবাজার পর্যন্ত ফ্লাইওভারের নিচে, ফুটপাতে ও রেলস্টেশনে রাত কাটানো অসহায় মানুষদের জন্য প্রতিদিন আড়াই-তিনশত মানুষকে একবেলা খাবারের প্যাকেট দিচ্ছে টিম-চবি ছাত্রদল।

ইফতারের আগে এবং ইফতারের পরে দুই ধাপে এসব খাবারের প্যাকেট পৌঁছে দেয়া হয়।

বিবৃতিতে আরো বলা হয়, ফোনকল ও গোপন তথ্য অনুসারে সংকট থাকা মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত এরকম প্রায় ২০ টা পরিবারে এবং আগামীকাল থেকে ক্যাম্পাসে আরো ৮০-১০০ টা পরিবারের মাঝে চবি ছাত্রদলের উপহার সামগ্রী পৌঁছে দেয়া হবে ঘরে ঘরে।

এ বিষয়ে চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদ বলেন, দেশব্যাপী ছাত্রদলের চলমান মানবিক কার্যক্রমের ধারাবাহিকতায় লকডাউনের শুরু থেকে ব্যাচেলর শিক্ষার্থীদের জন্য আমরা রাতের খাবার পৌঁছে দিচ্ছি। পাশাপাশি বিএনপির কয়েকজন সিনিয়র নেতৃবৃন্দের সহায়তায় আমরা ক্যাম্পাস ও শহরে প্রায় দেড় শতাধিক পরিবারে মাঝে ঘরে ঘরে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দিচ্ছি। এছাড়া রোজা ও লকডাউনের কারণে খাবার যোগাড়ের পথ বন্ধ হয়ে যাওয়া গৃহহীণ অসহায় মানুষদের জন্য প্রতিদিন একবেলা খাবার সরবরাহ করছি।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!