গৃহবধূর সঙ্গে ‘এএসপি’ ছাত্রলীগ নেতার সংসার, প্রতারণায় গ্রেপ্তার অবশেষে

আসল নাম আকিবুল ইসলাম আকিব (৩২)। তবে ফেসবুক নাম তাহসান খান পিজন। দায়িত্বে আছেন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের। কিন্তু পরিচয় দিয়েছেন বাংলাদেশ পুলিশের সহকারী কমিশনার (এএসপি) হিসেবে। এভাবে আগাগোড়া ভুয়া পরিচয় দিয়েই ফেসবুকের মাধ্যমে এক ডিভোর্সি নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ছাত্রলীগ নেতা আকিব। পরে নগরীর বাকলিয়ার রাহাত্তারপুল এলাকার ওই দুই বাচ্চার মাকে নানা প্রলোভন দেখিয়ে করেন বিয়েও।

গত আগস্ট থেকে নগরীর বিভিন্ন হোটেল-বাসায় স্বামী স্ত্রী হয়ে সংসারও পাতেন তারা। এক সময়ে তারা দুজনেই থিতু হয়ে নগরীর বাকলিয়া থানার ডিটি রোডের হোসেন বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় বাসাও ভাড়া নেন। মাসতিনেক প্রতারণার মুখোশ পরে আকিবুল ইসলাম ওরফে তাহসান খান ঘর সংসার করলেও আস্তে আস্তে উন্মোচিত হতে থাকে তার মুখোশ।

এএসপি পরিচয় দিয়ে তালাকপ্রাপ্ত দুই সন্তানের জননীকে পাশে থাকার আশ্বাস দিয়ে বিয়ে করলেও দিন দিন নানা অজুহাতে টাকা পয়সা হাতিয়ে নিতে থাকেন ছাত্রলীগ নেতা আকিব। এরপরও নিজের সুখের কথা ভেবে আগের স্বামীর কাছ থেকে দেনমোহরের পাওনা টাকা থেকে দুহাত ভরেই দিতে থাকেন সব অর্থকড়ি। গত বছরের ৫ সেপ্টেম্বর ওই নারীর কাছ থেকে পাঁচ লাখ টাকা ধার নেন আকিব। ২৭ অক্টোবর এক লাখ ২৮ হাজার টাকা দিয়ে তাকে মোবাইল কিনে দেন ওই নারী। এছাড়া তিন লাখ টাকা দিয়ে নগরীর আগ্রাবাদে ইয়ামাহার শো-রুম থেকে একটি মোটর সাইকেল কিনে দেন। বিভিন্ন সময় ডেবিট কার্ড দিয়ে তুলে নেন আরও চার লাখ টাকা। এভাবে কমপক্ষে ১০ লাখ টাকা তাহসান তার কাছ থেকে নিয়েছে বলে অভিযোগ ওই নারীর।

ধর্ষণ ও প্রতারণার মামলায় গ্রেপ্তার দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিবুল ইসলাম আকিব।
ধর্ষণ ও প্রতারণার মামলায় গ্রেপ্তার দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিবুল ইসলাম আকিব।

এভাবে বারবার টাকা চাইতে থাকলে ওই নারীর সন্দেহ হয়। একদিন তাহসানের মোবাইল ফোন পরীক্ষা করে ওই নারী দেখেন, বিভিন্ন নামে ফেসবুক আইডি খুলে আরও বিভিন্ন মেয়ের সঙ্গে সম্পর্ক তৈরি করেছেন আকিব। নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে তাদের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তুলে সেটা ভিডিও করে আবার ফেসবুক ম্যাসেঞ্জারে টাকা দাবি করার তথ্যও পান মোবাইলে। এভাবে নানা অসঙ্গতি চোখে পড়তে থাকলে ওই নারী খোঁজ নিয়ে জানতে পারেন, তার নাম তাহসান নয়, আসল নাম আকিবুল ইসলাম আকিব। তার এএসপি পরিচয়ও ভুয়া।

অবশেষে একাধিক মেয়ের সঙ্গে প্রতারণা করে মিথ্যা পরিচয় দিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন, টাকা আত্মসাৎ করার কারণে মামলার আসামি করা হয় দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিবুল ইসলাম আকিবকে। গত ২৫ ডিসেম্বর আকিব নারীর বাসায় গিয়ে মাথায় পিস্তল ঠেকিয়ে তাকে হুমকি দেয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। এই মামলায় সোমবার (৬ জানুয়ারি) বিকেলে নগরীর রাহাত্তারপুল থেকে আকিবকে গ্রেপ্তার করে বাকলিয়া থানা পুলিশ। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দীন।

ওসি নেজাম বলেন, ‘আনোয়ারার হাইলধর ইউনিয়নের বাসিন্দা আকিবুল ইসলাম আকিবকে মিথ্যা পরিচয় দিয়ে বিয়ে করা, প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎয়ের অভিযোগে দায়ের করা তার স্ত্রীর করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।’

এদিকে অভিযুক্ত আকিবুল ইসলাম আকিবের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এসএম বোরহান উদ্দিন।

এডি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!