গুম অপহরণ ব্রিটিশ আমল থেকেই চলছে: আইজিপি

গুম অপহরণ ব্রিটিশ আমল থেকেই চলছে: আইজিপি 1প্রতিদিন ডেস্ক : “নিখোঁজ, গুম, অপহরণ বিষয়গুলো আজকের নয়, এটি ব্রিটিশ আমল থেকেই চলছে। এর জন্য পেনাল কোড তৈরি হয়েছে।”

বিশ্ববিদ্যালয় শিক্ষক ও সাংবাদিক নিখোঁজে দেশে আলোচনার মধ্যে শুক্রবার (১০ নভেম্বর) চাঁদপুরে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক এ মন্তব্য করেন।

আজকের যেসব গুম, অপহরণ ও নিখোঁজের ঘটনা ঘটছে তা বিচ্ছিন্ন ঘটনা নয় উল্লেখ করে তিনি বলেন, “আমরা এর জন্য তৎপর রয়েছি। আর এই ধরনের ঘটনায় আমরা ৭৫ ভাগই সফলতা পাই, ২৫ ভাগ পাওয়া যায় না। তবে সেই ২৫ ভাগ পাওয়ার ক্ষেত্রে আমরা সবসময় তৎপর থাকি।”

সম্প্রতি নিখোঁজ হন নর্থ সাউথ ইউনিভার্সিটির সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসান সিজার ও সাংবাদিক উৎপল নিখোঁজ হন।

এ বিষয়ে তিনি বলেন, “এসব ঘটনার মোটিভ উদ্ধারে আমাদের পুলিশ বাহিনী তৎপরতা চালিয়ে যাচ্ছে। এতে আমরা অবশ্যই সাফল্য পাব।”

দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে দাবি করে তিনি আরো বলেন: অতীতের চেয়ে বর্তমানে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা অনেক উন্নত। এটি আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। আইন-শৃঙ্খলা ভালো বলেই কমনওয়েলথসহ বিভিন্ন আন্তর্জাতিক অনুষ্ঠান ও খেলাধুলার পরিবেশ ভালো ছিল। আমরা সবাই মিলে একটি সুন্দর বাংলাদেশ গড়তে চাই।

সকালে চাঁদপুর পুলিশ লাইনসে নবনির্মিত ফটক উদ্বোধন, পুলিশ লাইনস্ জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মুক্তিযুদ্ধের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আইজিপি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাসুদুর রহমান প্রমুখ।

শনিবার সকাল ১১টায় চাঁদপুর হাসান আলী হাইস্কুল মাঠে কমিউনিটি পুলিশিং সমাবেশ, দুপুর আড়াইটায় চাঁদপুর মডেল থানার নতুন ভবনের উদ্ধোধনসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!