মোটরসাইকেল চালককে হত্যা, গুইমারায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

খাগড়াছড়ির গুইমারায় মোটরসাইকেল চালককে অপহরণ পরবর্তী হত্যা ঘটনায় উপজেলার জালিয়াপাড়ায় সড়কে স্থানীয়রা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে।

এ ঘটনায় সকাল দশটা থেকে জালিয়াপাড়ায় গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এতে সড়কের দুই পাশে দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

মঙ্গলবার (৩ মার্চ) রাত দশটায় এক মোটর চালককে অপহরণ পরবর্তী হত্যা করা হয়। নিহত চালক গুইমারা উপজেলার কালাপানি এলাকার ইকবাল হোসেনের ছেলে আকিব উদ্দিন (১৮)।

আকিব উদ্দিনের পিতা ইকবাল হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মঙ্গলবার রাতে থানায় মামলা করতে গিয়েছিলাম কিন্তু ওসি বিদ্যুৎ বড়ুয়া মামলা না নিয়ে আমাকে পাগল বলে বের করে দেয়। এরপর আরো চারবার গিয়েছি কিন্তু মামলা না নিয়ে আমাকে অহেতুক হয়রানি করা হয়েছে।

পরে ৯৯৯ এ ফোন করে বিষয়টি জানালে বুধবার (৪ মার্চ) রাত ১২টার সময় মামলা গ্রহণ করেন ওসি।

জানা যায়, একই এলাকার মন্টিং মারমার ছেলে ষাসিং মারমা মঙ্গলবার রাত ১০টায় বাড়ি থেকে আকিবকে ডেকে নিয়ে মোটরসাইকেলযোগে শহরের দিকে রওনা দেয়। কিছুক্ষণ পরে উভয়ের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

মোটরসাইকেল চালককে হত্যা, গুইমারায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ 1

বিষয়টি আকিবের বাবা থানায় অবহিত করতে গেলে মহালছড়ি থানার ওসি মামলা না নিয়ে তাকে হয়রানি করে। পরে বৃহস্পতিবার রাতে ৯৯৯ এ ফোন করে বিষয়টি অবহিত করলে থানা মামলা নেয়।

এতে পুলিশ দিবাগত রাত তিনটার দিকে ষাসিং মারমা সহ দুই ব্যক্তিকে মোটরসাইকেল সহ গ্রেপ্তার করে। গ্রেপ্তার ষাসিং প্রাথমকি জবানবন্দিতে আকিবকে হত্যা করেছে বলে জানায়।

হত্যার বিষয়টি জানাজানি হলে সকালে এলাকাবাসী ক্ষোভে ফেটে পড়ে। হাফছড়ি ইউনিয়ন এলাকার জনসাধারণ সকাল থেকে সড়কে বিক্ষোভ করে ঘটনার বিচার ও ওসির অপসারণ দাবি করে।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমদ চট্টগ্রাম প্রতিদিনকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। পরিস্থিত নিয়ন্ত্রণ আইন শৃঙ্খলা বাহিনী কাজ করছে বলেও জানান তিনি।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!