গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতার সমস্যায় ব্যবস্থা নিবে সিএমপি

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা সংক্রান্ত কোন অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১১টায় সিএমপির সম্মেলন কক্ষে অনুষ্ঠিত রমজান ও আসন্ন ঈদ-উল ফিতর-২০১৯ উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলাবিষয়ক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম ও অপারেশন) আমেনা বেগম, উপ-কমিশনার (ট্রাফিক উত্তর) হারুন-উর-রশিদ হাযারীসহ চট্টগ্রামের ব্যবসায়ীবৃন্দ, আমদানিকারক, পাইকারি ব্যবসায়ীবৃন্দ, দোকান মালিক সমিতি, চেম্বার নেতৃবৃন্দ, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওই সভায় পোশাকশিল্প বিষয়ক আরও কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গার্মেন্টস কর্মীদের পর্যায়ক্রমে ছুটি প্রদানের ব্যবস্থা করা, মালিক পক্ষ কর্তৃক ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধে ব্যবস্থা গ্রহণ করা, কোন গার্মেন্টস এ শ্রমিকদের বেতন ভাতাদি সংক্রান্ত কোন সমস্যা থাকলে পূর্বেই পুলিশকে অবহিত করা সিইপিজেড-কেইপিজেডস্থ শ্রমিকদের ঈদের সময় বাড়িতে যাওয়ার জন্য ট্রাফিক বিভাগ কর্তৃক যানবাহনের ব্যবস্থা নিশ্চিত করার জন্যে বিজিএমইএ এবং বিকেএমই কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছে সিএমপি।

এ ব্যাপারে সিএমপি কমিশনার মো. মাহাবুবুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমরা বিজিএমইএর মাধ্যমে গার্মেন্টস মালিকদের আহ্বান জানিয়েছি ঈদের সময় শ্রমিকদের বেতন ভাতা যেন বকেয়া না রাখা হয়। বেতন-বোনাস যেন আগেই দিয়ে দেয়। এছাড়া কোন সমস্যা হলে শ্রমিকরা আমাদেরকে জানালে আমরা বিষয়গুলো দেখব।

আরএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!