গাউসিয়া কমিটিকে খাটিয়া ও সুরক্ষা সামগ্রী দিলেন কাউন্সিলর মোরশেদ

করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন-কাফনে নিয়োজিত গাউসিয়া কমিটি বাংলাদেশের সদস্যদের সুরক্ষা সামগ্রী ও লাশ বহনের জন্য খাটিয়া দিয়েছেন চট্টগ্রামের ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম।

শুক্রবার (১৭ জুলাই) দুপুরে আঞ্জুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসা প্রাঙ্গণে কাউন্সিলর মোরশেদের ব্যক্তিগত উদ্যোগে গাউসিয়া কমিটি পাঁচলাইশ থানা শাখার নেতৃবৃন্দের কাছে এসব সামগ্রী হস্তান্তর করা হয়। এসব সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে পিপিই, গ্লাভস, মাস্ক, রাবার বুট, গগলস্, হেড-কাভার ও সেচ্ছাসেবী টি-শার্ট।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে আঞ্জুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন বলেন, মানবতার ডাকে সাড়া দেওয়া মানুষগুলোই হয় মনুষ্যত্বের এক অনন্য দৃষ্টান্ত। আর যখন সকল মানবিক ডাকে সাড়া দেওয়া ব্যক্তি ও সংগঠন এক হয়ে কাজ করে তখন সমাজ তথা দেশের যেকোন সংকটে মানবিক বিপর্যয় কাটিয়ে তোলতে আমরা সক্ষম হবো।

কাউন্সিলর মোরশেদ আলম বলেন, দেশে করোনা মহামারি হওয়ার পর থেকেই গাউসিয়া কমিটি বাংলাদেশ তাদের সেচ্ছাসেবক টিম নিয়ে মাঠে থেকে বিভিন্ন মানবিক কাজ করে যাচ্ছে। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে করোনায় আক্রান্ত বা উপর্সগ নিয়ে মৃত ব্যক্তিদের লাশ দাফন। জীবনের সকল মায়া উপেক্ষা করে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফনে সরাসরি অংশগ্রহণ করে গাউসিয়া কমিটির এই সেচ্ছাসেবীরা। তাদের সুরক্ষার কথা চিন্তা করে আমি ব্যক্তিগত উদ্যোগে এসব সুরক্ষা সামগ্রী দিয়েছি। পাশাপাশি মৃত ব্যক্তির লাশ বহনের জন্য খাটিয়াও দেওয়া হয়েছে।

গাউসিয়া কমিটি বাংলাদেশ পাঁচলাইশ থানা শাখার সাধারণ সম্পাদক মুনির উদ্দিন সোহেলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট যুুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মুহাম্মদ শাকের, গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, যুগ্ম মহাসচিব মোছাহেব উদ্দিন বখতিয়ার।

উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সদস্যসচিব সাদেক হোসেন পাপ্পু, চান্দগাঁও থানা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ, গাউসিয়া কমিটি বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সদস্য ছাবের আহম্মদ, মনোয়ার হোসেন মুন্না, মো. ইয়াকুব চৌধুরী, হায়দার আলী, সাগির আলম, রেজাউল হোসাইন জসিম প্রমুখ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!