মানিকছড়ির অরণ্যে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষ, সেনা কর্মকর্তা গুলিবিদ্ধ

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার গহীন অরণ্যে লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী ও উপজাতীয় সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকালে কুমারী ও বটটিলা এলাকায় এ ঘটনা ঘটেছে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়।

এ ঘটনায় লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর মো. আনিসুর রহমান গুলিবিদ্ধ হয়েছেন। তাকে মানিকছড়ি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে এক উপজাতীয় সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ। সে সঙ্গে একটি এসএমজি, বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয় বলে সূত্রে জানা গেছে। এছাড়া অজ্ঞাতনামা একজন সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সশস্ত্র সন্ত্রাসীদের অবস্থান নিশ্চিত হলে লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর আনিস ও ক্যাপ্টেন নাসিরের নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা এলাকাটি ঘিরে ফেলেন। সন্ত্রাসীরা সেনাবাহিনীর উপস্থিত টের পেয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে সেনাবাহিনীর ওপর। এর একপর্যায়ে সন্ত্রাসীদের গুলিতে লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর আনিস আহত হন। তার ডান পায়ে গুলিবিদ্ধ হয়। পরে সেনাসদস্যরাও পাল্টা গুলি চালায়। ঘটনাস্থল থেকে উপজাতীয় সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে তার নাম ও পরিচয় জানা যায়নি। এছাড়াও ঘটনাস্থল থেকে একটি এসএমজি ও গুলি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মানিকছড়ি থানার অফিসার (তদন্ত) মো. মাসুদ করিম ঘটনার সত্যতা স্বীকার বলেন, ‘এ ঘটনায় একজন সেনাবাহিনীর কর্মকর্তাকে গুলিবিদ্ধ অবস্থায় মানিকছড়ি হাসপাতালে আনা হয়েছে। হাসপাতালের চিকিৎসক ডা. মো. মহিউদ্দীন আহত সেনা কর্মকর্তার চিকিৎসা দেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সংঘর্ষ থেমে গেলেও ঘটনাস্থলে সেনা অভিযান চলছে। তবে এ ঘটনায় সেনাবাহিনীর পক্ষ হতে আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য পাওয়া যায়নি।’

আলমগীর/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!