গণপরিবহনে অস্বচ্ছ স্টিকার-পেপার-গ্লাস লাগানো যাবে না

গণপরিবহনের জানালায় অস্বচ্ছ স্টিকার, পেপার ও গ্লাস না লাগানোর নির্দেশ দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। পাশাপাশি রেজিস্ট্রেশন বা ফিটনেস সনদ দেওয়ার ক্ষেত্রেও বিষয়টি নিশ্চিত হতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে। এখন থেকে রেজিস্ট্রেশন ও ফিটনেস সনদ দেওয়ার ক্ষেত্রেও বিষয়টি বিবেচনায় রাখা হবে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে বিআরটিএর উপপরিচালক (ইঞ্জিনিয়ার-১) মো. মাসুদ আলম স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশ দেওয়া হয়। সাদ্দাম হোসেন নামে এক ব্যক্তির ই-মেইল আবেদনের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ এই নির্দেশনা জারি করেছে।

গণপরিবহনে অস্বচ্ছ স্টিকার-পেপার-গ্লাস লাগানো যাবে না 1

নির্দেশনায় বলা হয়, ইদানিং ঢাকা মহানগরীসহ দেশের বিভিন্ন রাস্তা, সড়ক ও মহাসড়কের বাস-মিনিবাসের জানালায় অস্বচ্ছ স্টিকার, পেপার ও গ্লাস লাগানো থাকে। ফলে বাহির থেকে ভিতরের এবং ভিতর থেকে বাহিরের কোনও কিছু ঠিকমতো দেখা যায় না। এটি যাত্রীদের নিরাপত্তার জন্য হুমকি। এমতাবস্থায়, যাত্রীবাহী মোটরযানের রেজিস্ট্রেশন বা ফিটনেস দেওয়ার সময় দেখে নিতে হবে অস্বচ্ছ স্টিকার, পেপার ও গ্লাস রয়েছে কিনা। বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে জানানোর জন্য অনুরোধ করা হলো।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!