খেলা লন্ডনে, মধ্যরাতে মারামারি চট্টগ্রামে, রড-বটি নিয়ে বেরোল মেয়েরাও

আর্জেন্টিনা-ইতালি ম্যাচ

লন্ডনে চলছে আর্জেন্টিনা ও ইতালির মধ্যকার ফুটবল ফাইনাল। আর মধ্যরাতে সেই ম্যাচকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর লালখানবাজারে সংঘর্ষে জড়াল আর্জেন্টিনা ও ইতালির সমর্থকরা।

চট্টগ্রাম নগরীর লালখানবাজারের তুলাপুকুর পাড় এলাকায় এই ঘটনা ঘটে। বুধবার (১ জুন) দিবাগত রাত ১২টার দিকে শুরু হওয়া এই সংঘর্ষ এই রিপোর্ট লেখা পর্যন্ত চলছে। পরিস্থিতি সামাল দিতে খুলশী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে বলে জানা গেছে।

লন্ডনে অনুষ্ঠিত আর্জেন্টিনা ও ইতালির মধ্যকার ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে লালখানবাজারে দুই দলের সমর্থকদের সঙ্গে যোগ দিয়েছেন এলাকার মহিলারাও। তাদের অনেকে রড ও বটি নিয়ে মারামারিতে যোগ দিয়েছেন— এমন তথ্য জানা গেছে স্থানীয় সূত্রে।

ঘটনাস্থলে উপস্থিত ১৪, ১৫, ২১ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আনজুমান আরা চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আর্জেন্টিনা-ইতালি ফুটবল খেলার দর্শকদের মধ্যে শুরুতে হাতাহাতি হয়। পরে এটি সংঘর্ষে রূপ নেয়। আমরা পরিস্থিতি শান্ত করার চেষ্টা করছি। এই ঘটনায় একজন আহত হয়েছে।’

কাউন্সিলর আনজুমান আরা জানান, ‘ছোট ছেলেদের মারামারিতে এলাকার মহিলারও যোগ দিয়েছে। তারা রড,বটি নিয়ে ঘর থেকে বের হয়ে এসেছে।’

সংঘর্ষের বিষয়টি স্বীকার করে খুলশী থানা পুলিশের কর্তব্যরত কর্মকর্তা জানান, আর্জেন্টিনা-ইতালির সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

তবে এই ঘটনার পিছনে অন্য কারণ থাকতে পারে— এমনটি মনে করছেন কাউন্সিলর আনজুমান আরা। তিনি বলেন, বেশ কয়েকদিন ধরে তুলাপুকুর পাড় ও টাংকির পাহাড়ে ছোটখাটো মারামারির ঘটনা ঘটছিল। এর জের ধরেই মূলত আজকের এই মারামারি।

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!