খেটেখাওয়া মানুষ পেল চবি ছাত্রলীগের বিনামূল্যের চাল

ভ্যানের উপর চালের স্তুপ। পাশেই ওজন মাপার স্কেল। মুখে মাস্ক আর হাতে গ্লাভস পড়ে দাঁড়িয়ে আছে দুই জন। একজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও অন্য জন সাধারণ সম্পাদক।

ভ্যানের উপরের চালের স্তুপ থেকে পলিথিনে চাল ভরছেন তারাই। সামনে তিন ফুট দূরত্বের নিয়ম মেনে লাইন ধরে দাঁড়িয়েছে বেশকিছু মানুষ। তাদের কেউ দিনমজুর। কেউ বা রিকশা চালায়। আবার কেউ পথশিশু। ভ্যানে থাকা চালগুলো এদের হাতেই তুলে দিচ্ছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ এ দুই নেতা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক ও সাধারণ সম্পাদক ইকবাল টিপুর উদ্যোগে ক্যাম্পাসের আশপাশের নিম্ন আয়ের মানুষদের জন্য বিনামূল্যে চাল বিতরণ কর্মসূচির চিত্র ছিল এমন।

বুধবার (২২ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসের নীপবন স্কুলের সামনে এ কর্মসূচি পালন করে ছাত্রলীগ।

চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এ বিষয়ে বলেন, ‘দেশের প্রতিটি গ্রামে, পাড়া-মহল্লায় ছাত্রলীগ খেটেখাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছে। রমজানে দুস্থদের যেন কষ্ট না হয় সে জন্য বিত্তবানদের সহযোগী অব্যাহত রাখতে আমরা আহবান জানাচ্ছি।’

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ‘যেকোন দুর্যোগে ছাত্রলীগ সবসময় জীবন বাজি রেখেছে সংকট মোকাবেলায়।করোনাভাইরাসের প্রকোপে কষ্টে থাকা নিম্ন আয়ের মানুষকে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে। আমরা খুব শীঘ্রই কৃষকের পাকা ধান কেটে বাসায় তুলে দিব।’

বিনামূল্যে চাল বিতরণের সময় উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল আমিন রিমন, আব্দুল মালেক, সুমন নাসির, ছাত্রলীগ নেতা আলতাফ হোসেন, সাইফুল সুমন, রানা খান, কাজী পাপন, সাদ্দাম হোসেন, সুজয় বড়ুয়া, ওসমান মিয়া, সৌমেন, গিয়াস উদ্দিন, মো. হাসান প্রমুখ।

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!