খুলশী ক্লাবের বাবুলের বিরুদ্ধে পাহাড় কাটার মামলা, আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা

চট্টগ্রামের খুলশী ক্লাবের সহ-সভাপতি মো. রফিক উদ্দিন বাবুল ভূঁইয়ার (৫৪) বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। ওই মামলায় ক্লাবের কেয়ারটেকার মোহাম্মদ হাসান উদ্দিনসহ (৩০) মোট আটজনকে আসামি করা হয়েছে।

খুলশী ক্লাবের বাবুলের বিরুদ্ধে পাহাড় কাটার মামলা, আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা 1

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম নগরীর খুলশী থানায় মামলাটি করেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক মো. সাখাওয়াত হোসাইন।

খুলশী ক্লাবের বাবুলের বিরুদ্ধে পাহাড় কাটার মামলা, আসামি ছিনিয়ে নেওয়ার চেষ্টা 2

এর আগে ওইদিন পাহাড় কাটার অভিযোগ পেয়ে খুলশীর ফয়’স লেক এলাকায় পুলিশের সহযোগিতায় অভিযান চালান পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের কর্মকর্তারা। অভিযান চলাকালে খুলশী ক্লাবের পাশে একটি পাহাড় কাটার সময় ৬ জনকে হাতেনাতে আটক করা হয়।

জানা গেছে, খুলশী ক্লাবের পাশে যে পাহাড়টি কাটা হচ্ছিল সেটির মালিক রফিক উদ্দিন বাবুল ভূঁইয়া। তিনি খুলশী ক্লাবের সহ-সভাপতি।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাস বলেন, পাহাড় কাটার সময় ৬ জনকে আটক করার পর তাদের পরিবেশ অধিদপ্তরে নেওয়া হলে সেখান থেকে তাদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন রফিক উদ্দিন বাবুল ভূঁইয়া। ঘটনা বেগতিক দেখে তিনি কৌশলে পালিয়ে যান। পরে বাবুলসহ ৮ জনকে আসামি করে খুলশী থানায় মামলা করা হয়।

হিল্লোল বিশ্বাস জানান, খুলশী ক্লাবের সহসভাপতি বাবুল পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ে গিয়ে অত্যন্ত আপত্তিকর ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন।

ঘটনাস্থল পরিদর্শনকালে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা আরও জানতে পারেন, খুলশী ক্লাব কর্তৃপক্ষ তাদের চলমান উন্নয়ন কাজের সময় ক্লাবের সীমানার ভেতরে গত ২-৩ দিন ধরে পাহাড় কেটে যাচ্ছিল।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!