খুলশীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

চট্টগ্রাম নগরীর খুলশী থানা এলাকা থেকে এক শিশুকে ধর্ষণ চেষ্টার মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার করা হয়েছে। তার নাম নিতাই চন্দ্র বণিক (৫৫)।

বৃহস্পতিবার (১৬ জুন) গভীর রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

নিতাই চন্দ্র বণিক সীতাকুণ্ড থানার প্রেমতলার মৃত হরি চন্দ্র বনিকের ছেলে। বর্তমানে তিনি খুলশী থানার ফয়সলেকের নুরিয়া মাদ্রাসা রোড রেলওয়ে কোয়াটার্সে বসবাস করেন।

থানা সূত্রে জানা যায়, ২০১৭ সালে নগরীর খুলশী থানা এলাকায় ৭ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা করে নিতাই চন্দ্র বণিক। এই ঘটনায় ওই শিশুর পিতা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ে করেন।

আদালত বিচার শেষে ওই আসামিকে ৫ বৎসর সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে। অনাদায়ে আরও ২ মাস বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। আসামি দীর্ঘদিন পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করা হয়। পরোয়ানা মূলে খুলশী থানা নিতাই চন্দ্রকে তার মেয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ চাকমা বলেন, ‘খুলশী থানার বাসিন্দা ইসমাইলের শিশু কন্যাকে নিতাই চন্দ্র বনিক ধর্ষণের চেষ্টা করে। ২০১৭ সালে এ ঘটনায় দায়ের হওয়া নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় তার সাজা হয়। পুলিশের বিশেষ একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে তাকে তার মেয়ের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।’

আরএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!