খুলশীতে রেলওয়ের উচ্ছেদ নিয়ে মাইকিং, হামলায় আহত ২

চট্টগ্রাম নগরের খুলশী থানার ঝাউতলা মাস্টারলেন এলাকায় রেলওয়ের জায়গায় অবৈধভাবে বসবাসকারীদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযানের মাইকিং করতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুজন।

শনিবার (২ নভেম্বর) দুপুর একটার সময় এ ঘটনা ঘটে।

এ নিয়ে খুলশী থানায় মামলাও করেছে রেল কতৃপক্ষ। তবে সিএমপি সূত্র বলেছে, অভিযান কিংবা মাইকিং-এর বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষ আগে থেকে প্রশাসনকে অবহিত করেনি।

জানা যায়, সিএনজি অটোরিকশায় বসে মাইকে মাস্টার লেন এলাকায় রেলওয়ের জায়গায় অবৈধভাবে বসবাসকারীদের সরে যেতে অনুরোধ করেছিলেন ইকবাল হোসেন। তিনি মাস্টারলেন এলাকার অগ্রদূত ক্লাবের সামনে পৌঁছলে একদল দুর্বৃত্ত সিএনজি অটোরিকশার উপর লাঠিসোটা নিয়ে আক্রমণ চালায়। এ সময় সিএনজি অটোরিকশায় থাকা রেলওয়ের খালাসি ইকবাল হোসেন ও জামাল উদ্দিন আহত হন।

এ ব্যাপারে ইকবাল হোসেন বাদি হয়ে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে টমাস, বাহার, হৃদয় ও অজ্ঞাতনামাদের আসামি করে খুলশী থানায় একটি মামলা দায়ের করেছেন।

রেলওয়ে চট্টগ্রামের বিভাগীয় প্রকৌশলী মুহাম্মদ মুখতার আহমেদ বলেন, খুলশী থানার মাস্টারলেন এলাকায় উচ্ছেদ অভিযানে মাইকিংয়ের সময় একদল দুবৃত্ত আক্রমণ করে। এতে দুজন আহত হয়েছে।

মামলার বাদি ইকবাল হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, হামলার ঘটনায় আমি ও জামাল উদ্দিন আহত হই। পরে নিজে বাদি হয়ে মামলা দায়ের করি।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রণব চৌধুরী বলেন, রেলওয়ের জায়গায় অবৈধভাবে বসবাসকারীদের চলে যাওয়ার জন্য মাইকিং করার সময় সিএনজি অটোরিকশায় হামলার অভিযোগ পেয়েছি। এ বিষয়ে একটি মামলা লিপিবদ্ধ হয়েছে।

সিএম/ এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!