খুলশীতে পাহাড় কাটা চক্রের ১১ সদস্য আটক, ৫টি ট্রাক জব্দ

চট্টগ্রামের খুলশীতে পাহাড় কাটা চক্রের ১১ সদস্যকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় দক্ষিণ খুলশী এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় তাদের আটক করা হয়। এ সময় মাটিসহ পাঁচটি ট্রাক জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন মোহাম্মদ এরশাদ হোসেন (২৯), মোহাম্মদ মারুফ (১৫), মোহাম্মদ আজাদ (১৮), মোহাম্মদ সুমন (২০), মোহাম্মদ আব্দুল (১৮), মোহাম্মদ রাসেল (১৮), মোহাম্মদ জালাল হোসেন (৩০), পারবেজ (২২), সাখাওয়াত হোসেন (২৪), নয়ন (৩৫) ও আমির হোসেন (২৭)।

পুলিশ জানিয়েছে, এ চক্রটি দীর্ঘদিন ধরে পাহাড় কাটার সঙ্গে জড়িত। সিএমপি কমিশনার মাহবুবুর রহমান ও বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরীর সহায়তায় তাৎক্ষণিকভাবে পাঁচটি ট্রাকসহ ১১ জনকে আটক করতে সক্ষম হয়েছে খুলশী থানা পুলিশ।

পাহাড় কাটার বিষয়ে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়ায় পুলিশ কমিশনারকে ধন্যবাদ জানিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘ঘটনাস্থল চট্টগ্রাম নগরীর অন্যতম পস্ আবাসিক এলাকা খ্যাত দক্ষিণ খুলশী। আইনশৃঙ্খলা বাহিনী পিবিআয়ের অফিসের অল্প দূরে। রাস্তার ওপারে খুলশী থানা। তখন রাত আনুমানিক ১টা। রাতের আঁধারে হঠাৎ একঝাঁক ট্রাক দেখে বিষ্মিত হলাম। বিকট শব্দে বেপরোয়া ট্রাকগুলো পাহাড় থেকে মাটি কেটে অবাধে পরিবহন করছে। কয়েক বন্ধু মিলে জীবন ঝুঁকি নিয়ে তিনটি ট্রাকের গতিরোধ করলাম এবং জানতে চাইলে ট্রাক চালক স্বীকার করল মাটি কেটে পরিবহন করছে। সাথে সাথে খুলশী থানাকে অবহিত করে দ্রুত সাড়া পেলাম। এরই মধ্যে পাশের বাসায় থাকা বিষয়টি টের পেয়ে এগিয়ে আসলেন বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী। তিনি তাৎক্ষণিকভাবে পুলিশ কমিশনার মাহবুবুর রহমানকে অবহিত করলেন, পুলিশের তৎপরতা আর বাড়ল। ১০টি ট্রাক, পাহাড় কাটায় নিয়োজিত অনেককে হাতে নাতে ধরলেন। ধন্যবাদ পুলিশ কমিশনারকে।’

খুলশী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কবির হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘দক্ষিণ খুলশী থেকে আমরা পাহাড় কাটা চক্রের ১১ সদস্যসহ পাঁচটি ট্রাক আটক করা করি। বর্তমানে তারা থানা হেফাজতে আছে। এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরকে অবহিত করেছি। তবে এ ঘটনায় এখনো মামলা হয়নি বলে জানান তিনি।’

এসএএস/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!