খারাপ মানের ১৫ পণ্য কিনতে মানা, দুটি চট্টগ্রামের

সার্ভিল্যান্স টিমের মাধ্যমে খোলাবাজার থেকে বিভিন্ন পণ্যের নমুনা কিনে ল্যাবে পরীক্ষা করার পর মান খারাপ পাওয়ায় ১৩টি প্রতিষ্ঠানের ১৫টি পণ্যের সার্টিফিকেশন মাকর্স লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। সোমবার (২৩ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৩টি প্রতিষ্ঠানের মধ্যে দুটি চট্টগ্রামভিত্তিক। এগুলো হচ্ছে এ কে খান ফুড অ্যান্ড বেভারেজ এবং নিউ চট্টলা (প্রা.) লিমিটেড।

খারাপ মানের ১৫ পণ্য কিনতে মানা, দুটি চট্টগ্রামের 1

যে সব পণ্যের লাইসেন্স বাতিল করা হয়েছে, সেগুলো হচ্ছে— আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ফার্ম ফ্রেশ ব্র্যান্ডের ঘি, শক্তি এডিবল প্রা. লিমিটেডের শক্তি ও কিচেন ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন অয়েল, এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের সেফ ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন অয়েল, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির উট ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, জনতা সল্ট মিলের নজরুল ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, জে কে ফুড প্রোডাক্টস লিমিটেডের মদিনা ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মডার্ণ ব্র্যান্ডের স্কিন ক্রিম, জি এম কেমিক্যাল ওয়ার্কসের জিএম ব্র্যান্ডের স্কিন ক্রিম, নিউ চট্টলা (প্রা.) লিমিটেডের এরাবিয়ান স্পেশাল ব্র্যান্ডের ঘি, রেভেন ফুড কোম্পানি লিমিটেডের রেভেন ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, খাজানা মিঠাই লিমিটেডের খাজানা ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর, প্রমি এগ্রো ফুড লিমিটেডের প্রমি ব্র্যান্ডের হলুদের গুড়া, ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যাল লিমিটেডের ইফাদ ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ।

নতুনভাবে লাইসেন্স গ্রহণ না করা পর্যন্ত উৎপাদনকারী ও বিক্রেতাদের এসব পণ্যের বিক্রি, বিতরণ, সংরক্ষণ এবং বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে ভোক্তাদেরকেও এসব পণ্য কেনা বিরত থাকার অনুরোধ জানিয়েছে বিএসটিআই।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!