খাবারের মেন্যু বদলে গেল কক্সবাজার কারাগারেও

ইংরেজ শাসনামলে কারাগার প্রতিষ্ঠার পর থেকে একই মেন্যুতে সকালের নাস্তা করতো বাংলাদেশের কারাবন্দীরা। অবশেষে পরিবর্তন হলো তাদের এই মেন্যুর। এবার নাস্তায় যুক্ত হয়েছে মুখরোচক কিছু খাবার। কক্সবাজার জেলা কারাগারে রুটির বদলে দেওয়া হচ্ছে খিচুড়ি। রোববার (১৬ জুন) সকালে কারাবন্দীদের সকালের খাবারের পরিবর্তিত মেন্যু উদ্বোধন করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সুপার মো. বজলুর রশিদ আখন্দ ও জেলার রিতেশ চাকমা।

কারা সূত্র জানা যায়, কারাগার প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সকালের নাস্তায় একটি মেন্যু ছিল। নাস্তায় একজন কয়েদি পেত ১৪.৫৮ গ্রাম গুড় এবং ১২০ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)। একই পরিমাণ গুড়ের সঙ্গে একজন হাজতি পেত ৯০ গ্রাম আটা (সমপরিমাণ রুটি)।

এ বিষয়ে কক্সবাজার জেলা কারাগারের সুপার মো. বজলুর রশিদ আখন্দ বলেন, নতুন মেন্যুতে একই খাবার পাবে একজন কয়েদি ও হাজতি। তারা সপ্তাহে দুই দিন পাবে ভুনা খিচুড়ি, চার দিন সবজি ও রুটি এবং বাকি একদিন হালুয়া ও রুটি। রোববার ভোর থেকে এই মেন্যু কার্যক্রম হচ্ছে।

তিনি আরও বলেন, প্রতিদিন সকালের নাস্তা একটা রুটি ও এক টুকরো গুড়। সারা বাংলাদেশে একযোগে নতুনভাবে এ নাস্তার প্রচলন সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। নতুন মেন্যুর বিষয়টি জেনে কারাবন্দীরা আনন্দ প্রকাশ করেছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!