খাদ্যে রং আর পোড়াতেল ব্যবহার : ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিদিন রিপোর্ট :

জনস্বাস্থ্য রক্ষার্থে খাদ্যে ভেজাল রোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।

images

 

আজ রবিবার নগরীর হালিশহর ও পাহাড়তলীতে পৃথক দুটি অভিযানে বিভিন্ন শিল্পের কাঁচামাল হিসেবে ব্যবহৃত রং এবং পোড়াতেলে খাদ্যপণ্য তৈরি, বিপণন ও সরবরাহ করার অভিযোগে ৫ প্রতিষ্ঠানকে ৭৩ হা্জার টাকা জরিমানা করা হয়।

 

হালিশহরেরর নয়াবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস। এ অভিযানে খাদ্যপণ্যে অনুমোদনহীন রং মেশানো, পোড়াতেল ব্যবহার ও নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও পরিবেশনের দায়ে তায়েফ রেস্তোরাঁকে ৩০ হাজার টাকা এবং পোড়াতেল ব্যবহার, নোংরা পরিবেশ ও অসচেতনভাবে খাবার সংরক্ষণের দায়ে গাউছিয়া হোটেল ১০ হাজার ও ঝালমুখকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

অধিদপ্তরের অপর অভিযানটি পরিচালিত হয় নগরীর পাহাড়তলী এলাকায়। জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামানের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ফ্রিজে রান্না করা ও কাঁচা মাছ-মাংস একত্রে সংরক্ষণ, পোড়াতেল ব্যবহার, নোংরা পরিবেশে বেকারি পণ্যতৈরি, মোড়কে মেয়াদ মূল্য না থাকা ইত্যাদি অপরাধে হোটেল আল ইউনুছকে ৮ হাজার, বিছমিল্লাহ হোটেলকে ৫ হাজার, ইলিয়াস বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থ ও জনস্বাস্থ্যের বিষয় বিবেচনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস।

 

রিপোর্ট : রাজীব

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!