খাগড়াছড়ি জেলা পরিষদে কাজের আগেই ২০ লাখ টাকা পরিশোধ!

জেলা পরিষদ ও পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

চলমান দুর্নীতিবিরোধী অভিযানে এবার পার্বত্য জেলা খাগড়াছড়ির আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম।

একই টিম খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদেও অভিযান চালিয়ে এক প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পেয়েছে। মঙ্গলবার (২৫ জুন) সকাল সাড়ে ১১টার দিকে এ ঝটিকা অভিযান পরিচালনা করেন রাঙ্গামাটি দুদক কার্যালয়ের উপ-পরিচালক নাছির উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি দল।

প্রথমে অভিযান চালানো হয় পাসপোর্ট অফিসে। সেখানে নির্ধারিত ফির বেশি অতিরিক্ত অর্থ আদায়, দুর্নীতি ও দালালচক্রকে সনাক্ত করা হয়। খাগড়াছড়ি পাসপোর্ট অফিসের পরিচ্ছন্ন কর্মী ও পানছড়ি উপজেলার মৃত রুমেন ত্রিপুরার ছেলে সুরেশ ত্রিপুরাকে (২৪) তিন গ্রাহকের কাছ থেকে টাকা আদায়ের সময় সাত হাজার টাকাসহ আটক করা হয়। এই অভিযোগে তাকে পার্বত্য অঞ্চলের বাইরে অন্য জেলায় বদলির সুপারিশ করেন দুদক কর্মকর্তা নাছির উদ্দিন।

এরপর খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে অভিযান চালায় দুুদকের টিম। সে সময় খাগড়াছড়ি জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী জীবন রোয়াজার অফিসে কোন কাজের আগেই একটি প্রকল্পের ২০ লাখ টাকা উত্তোলনের প্রমাণ পাওয়া যায়। এ সময় তাকে সতর্ক করে আগামী সাত দিনের মধ্যে কাজটি শেষ করার নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে খাগড়াছড়ি পাসপোর্ট অফিসের আঞ্চলিক উপ-সহকারী পরিচালক শওকত কামাল বলেন, ‘তদন্ত করে কেউ দোষী হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!