খাগড়াছড়িতে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ ৫ জনের ফাঁসি

খাগড়াছড়ির গুইমারায় স্ত্রী রাবেয়ার পরিকল্পনায় স্বামী মোমিনুল হককে হত্যার দায়ে রাবেয়া বেগমসহ পাঁচ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় এক আসামি ছাড়া সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত অপর আসামিরা হলেন রামগড় চৌধুরী পাড়ার মানিক মিয়ার ছেলে মো. সাইফুল ইসলাম (২৪), আব্দুল মালেকের ছেলে মো. ফিরোজ (২৮), গুইমারা রেনুছড়ার শাহ আলমের ছেলে মো. আবুল কালাম (২২) ও একই এলাকার আবুল হোসেনের ছেলে মো. আবুল আসাদ ওরফে মিঠু (২০)।

বিষয়টি নিশ্চিত করেছেন খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো রায়।

জানা গেছে, প্রবাসী মমিনুল হকের স্ত্রী রাবেয়া বেগম পরকিয়ার জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করেন। ৫০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটে খুনি দিয়ে স্বামী মমিনুল হককে কুপিয়ে হত্যা করে জঙ্গলে মরদেহ রেখে পালিয়ে যায়। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয়রা মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় পুলিশ তদন্ত করে ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দেয়। এ মামলায় ১২ জনের সাক্ষ্যগ্রহণ করে আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করে খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিধান কানুনগো বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দণ্ডবিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামিকে মৃত্যুদণ্ড ও ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!