ক্লিন ও গ্রিন চট্টগ্রাম বাস্তবায়নে জিপিএইচ’র ভ্যান গ্রহণ করলেন মেয়র আ.জ.ম নাছির উদ্দীন

প্রতিদিন রিপোর্ট :

 

চট্টগ্রামকে ক্লিন ও গ্রিন সিটি হিসেবে গড়ে তুলতে ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ কার্যক্রমের জন্য সিটি করপোরেশনকে বর্জ্য পরিবাহী ভ্যান দিয়েছে জিপিএইচ গ্রুপ।

মঙ্গলবার সকালে সিটি করপোরেশন প্রাঙ্গণে মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে ভ্যানগুলো হস্তান্তর করেন জিপিএইচর কর্মকর্তারা।

dsc_0478

 

ভ্যানগাড়ি গ্রহণকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, জিপিএইচ’র এই উদ্যোগ ক্লিন ও গ্রিন চট্টগ্রাম বাস্তবায়নে গতিশীলতা আনবে। তিনি বলেন, সকল বিত্তশালীরা সেবার মনোবৃত্তি নিয়ে এগিয়ে এলে সেবার পরিধি আরো বৃদ্ধি করা সম্ভব হবে।

মেয়র আরও বলেন, সরকারের সার্বিক উন্নয়নের সাথে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কন্সেপ্ট সংযুক্ত হলে দেশের উন্নয়ন কার্যক্রম আরো বেগবান হবে। মেয়র জিপিএইচ’র প্রশংসা করে বলেন, তাদের সামাজিক দায়বদ্ধতা, কর্মসৃজন  প্রচেষ্টা অত্যন্ত ডায়নামিক ও প্রশংসনীয়। অনুষ্ঠানে মেয়র শাহ আমানত বিমান বন্দর সম্মুখস্থ সড়কটির সৌন্দর্য বর্ধনের দায়িত্ব গ্রহনের জন্য জিপিএইচকে প্রস্তাব দেন।

 

হস্তান্তর অনুষ্ঠানে জিপিএইচ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল মেয়রের গত এক বছরের সাফল্য তুলে ধরে বলেন, জিপিএইচ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই ভ্যানসমূহ হস্তান্তর করছে। তদপুরি ‘আমরা ভূমিকম্প সচেতনতা সৃষ্টি, পরিবেশ বান্ধব শিল্পায়নের জন্য কাজ করে যাচ্ছি। দেশে প্রথমবারের মত এশিয়ায় আধুনিক যন্ত্রপাতি স্থাপন পূর্বক নতুন প্লান্ট করে ১০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে যাচ্ছি’।

অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, মোহাম্মদ হোসেন হিরন, এ এফ কবির আহমদ, ইসমাইল বালী, শফিউল আলম, হাজী নুরুল হক, শৈবাল দাশ সুমন, মোরশেদুল আলম, গোলাম মোহাম্মদ জোবায়ের, মো. সাইফুদ্দিন খালেদ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, আবিদা আজাদ, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, উপ সচিব আশেক রসুল চৌধুরী টিপু সহ অন্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জিপিএইচ’র মিডিয়া এডভাইজার অভীক ওসমান।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জিপিএইচ’র  নির্বাহী পরিচালক (গ্রুপ) এ.বি. সিদ্দিক, জি.এম. (এইচ আর এন্ড এডমিন) সরোজ কান্তি চক্রবর্তী, হেড অব প্রজেক্ট ড. এ.এস.এম. সুমন ও অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ ।

 

রিপোর্ট : মোর্শেদ রনি।

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!