ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায়, বায়েজিদে ৭ পুলিশের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের বায়েজিদে এক ব্যবসায়ীকে বাড়ি থেকে তুলে এনে ক্রসফায়ারের ভয় দেখিয়ে অর্থ আদায় ও ইয়াবা দিয়ে চালান দেওয়ার অভিযোগে বায়েজিদ থানার পরিদর্শকসহ ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

বুধবার (১৯ আগস্ট) মো. আবদুল ওয়াহেদ নামের এক ব্যবসায়ী বাদি হয়ে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনারকে (উত্তর) তদন্তের নির্দেশ দিয়েছেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী মো. আলমগীর।

মামলায় অভিযুক্তরা হলেন বায়েজিদ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সহিদুল ইসলাম, এসআই মো. নুর নবী, এএসআই অমিত ভট্টাচার্য্য, এএসআই মো. শরীফুল ইসলাম, এএসআই মো. আশরাফুল ইসলাম, কনস্টেবল মো. সোলাইমান, ফৌজুল করিম ও পুলিশের সোর্স ডোনার রুবেল।

মামলার এজাহার থেকে জানা গেছে, গত ১৩ জুলাই রাতে বায়েজিদ থানাধীন মুরাদনগর জামাল কলোনি এলাকায় পৈত্রিক সম্পত্তি বিক্রির বিষয়ে কথা বলার সময় অভিযুক্ত পুলিশ সদস্যরা আব্দুল ওয়াহেদকে থানায় ধরে নিয়ে যান। এ সময় তাকে মারধরও করেন তারা।ওয়াহেদের সঙ্গে থাকা আরও তিনজনকেও তার সাথে থানায় ধরে নিয়ে যাওয়া হয়। প্রত্যেকের মুক্তির জন্য ২ লাখ টাকা করে দাবি করেন অভিযুক্ত পুলিশ সদস্যরা। টাকা দিতে অস্বীকৃতি জানালে মাদক মামলায় ফাঁসিয়ে দিয়ে ক্রসফায়ারের হুমকি দেন অভিযুক্তরা। পরে স্বজনরা থানায় দেখা করতে গেলে তাদের কাছ থেকেও ৫ হাজার টাকা দাবি করা হয়। পরে আসামিদের ২০-২৫ পিস করে ইয়াবা দিয়ে আদালতে চালান করে দেয় পুলিশ।

এছাড়া আদালতে চালান দেওয়ার আগে পুলিশ সদস্যরা বাদি মো. আবদুল ওয়াহেদের মানিব্যাগ থেকে ১ হাজার ৮০০ টাকা, মো. হোসেনের কাছ থেকে ১ হাজার টাকা নিয়ে নেন বলেও মামলার এজাহারে উল্লেখ করেন বাদি মো. আবদুল ওয়াহেদ।

এআরটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!