ক্যালিফোর্নিয়া ট্রাম্প সমর্থক-বিরোধী সংঘর্ষে রণক্ষেত্র

ক্যালিফোর্নিয়া ট্রাম্প সমর্থক-বিরোধী সংঘর্ষে রণক্ষেত্র 1প্রতিদিন ডেস্ক : ক্যালিফোর্নিয়া: প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও বিরোধীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া।

রোববার ‘মার্চ ফোর ট্রাম্প’ শোভাযাত্রা বের করে ট্রাম্প সমর্থকেরা। একই সময়ে ট্রাম্প বিরোধীরাও পাল্টা শোভাযাত্রা বের করে।

ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকো শহরের পার্শ্ববর্তী বার্কেলি পার্কের কাছে সংঘর্ষের সূচনা হয়। একদিক দিয়ে ট্রাম্পের সমর্থকরা আমেরিকার পতাকা হাতে মিছিল নিয়ে যাচ্ছিলেন। অন্যদিক দিয়ে ট্রাম্পবিরোধীরা কালো কাপড় পরে বিক্ষোভ করছিলেন। দুই পক্ষ মুখোমুখি হলে এক পক্ষ আরেক পক্ষকে নির্বিচারে পেটাতে থাকে।

সংঘর্ষের মধ্যে পড়ে বয়স্ক এক ট্রাম্প সমর্থকের মাথা ফেটে যায় এবং তিনি মাটিতে লুটিয়ে পড়েন। সংঘর্ষে এক পক্ষ আরেক পক্ষকে কাঠের লাঠি ও রড দিয়ে পিটিয়ে আহত করে। এতে একজনের মাথা ফেটে যায় এবং আরেকজনের দাঁত ভেঙে যায়।

পুলিশ দূরে দাঁড়িয়ে থাকলেও ঘটনাস্থলে এগিয়ে আসেনি। পরে কয়েকজনকে আটক করেছে। একই দিনে যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যে ট্রাম্পের সমর্থনে শান্তিপূর্ণ বিক্ষোভ হয়েছে।

বার্কেলির পুলিশের মুখপাত্র বায়রন হোয়াইট জানান, সমর্থক আর বিরোধী পক্ষের সব মিলিয়ে ২০০-৩০০ বিক্ষোভকারী জড়ো হয়েছিল। তাদের সংঘর্ষে তিনজন আহত হয়েছে। এর মধ্যে একজনের দাঁত উপড়ে পড়েছে।

পুলিশ দুই পক্ষকে মারামারি থামিয়ে আলাদা করে দিয়েছে এবং পাঁচজনকে আটক করেছে। -সংবাদমাধ্যম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!