ক্যান্টনমেন্ট ইংলিশে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা

চট্টগ্রাম নগরীর ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল এন্ড কলেজের (সিইএসসি) বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক সন্ধ্যা রোববার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম সেনানিবাসের শহীদ ক্যাপ্টেন জসিম হলে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেগম সৈয়দা তৌহিদা রহমান। বিশেষ অতিথি ছিলেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার এসএম মতিউর রহমান।

সিইএসসির অধ্যক্ষ লে. কর্নেল কেএম হাসানুল হকের স্বাগত ভাষণের মধ্য দিয়ে শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি বেগম সৈয়দা তৌহিদা রহমান একাডেমিক ও সাংস্কৃতিক ক্যাটাগরিতে ৫৭ জন শ্রেষ্ঠ শিক্ষার্থীর হাতে ক্রেস্ট তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সিইএসসির পরিচালনা পরিষদের সভাপতি কর্নেল নাজিম উদ দৌলা, বেগম নাজিম উদ দৌলা, বেগম হাসানুল হক, উপাধ্যক্ষ (কলেজ) ফারুক আজম সিদ্দিকী, উপাধ্যক্ষ (স্কুল) উম্মে সাদাত আফরোজা খানম।

ক্যান্টনমেন্ট ইংলিশে বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা 1

এরপরেই শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতেই ছিল প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীদের ছড়াগান। তারপর বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে একে একে পরিবেশিত হয় সচেতনতামূলক নাটিকা, নৃত্য, পুথিঁপাঠের আসর, দেশাত্মবোধক গান ও নৃত্য, লোক নৃত্য, মর্ডান ড্যান্স, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নাটিকা ও ব্যান্ড সংগীত।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিশেষ অতিথি ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এসএম মতিউর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘শুধু পুঁথিগত বিদ্যা দ্বারা সমাজ পরির্বতন সম্ভব নয়, দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে সকল ভাল গুণের সমন্বয়ে একজন শিক্ষার্থীকে নিজেকে গড়ে তুলতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক বিষয়েও পারদর্শী হতে হবে। নৈতিক মূল্যবোধ ও সুশিক্ষার সমন্বয় হলেই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।’

তিনি মুজিব শতবর্ষের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে শিক্ষার্থীদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলার আহবান জানান।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!