কোভিড-১৯ : শনাক্ত ৭০, মৃত্যু ৮

চট্টগ্রামে শনাক্ত এক, শনাক্ত রোগীর সংস্পর্শে আসা তিন ডাক্তারসহ ২৩ জন হোম কোয়ারেন্টাইনে

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে নয়জনের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা ৭০ জন। আক্রান্ত আরও দুইজনের মৃত্যুসহ মৃতের সংখা বেড়ে দাঁড়িয়েছে আটজনে। আক্রান্তদের মধ্যে আরও চারজন সুস্থ হয়ে এ পর্যন্ত বাড়ি ফিরেছেন মোট ৩০ জন।

শনিবার (৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে দেশে নভেল করোনাভাইরাস প্রাদুর্ভাবের সর্বশেষ এই পরিস্থিতি তুলে ধরা হয়।

এদিকে নতুন আক্রান্ত নয়জনের মধ্যে একজন চট্টগ্রামের। তিনি বিদেশফেরত দুই স্বজনের সংস্পর্শে আসায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা তিন ডাক্তারসহ ২৩ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। চট্টগ্রামের দামপাড়ায় ওই ব্যক্তি যে বাসায় অবস্থান করেন তার আশেপাশেসহ ছয়টি বাড়ি লকডাউন করে প্রশাসন।

এ প্রসঙ্গে চট্টগ্রাম সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনা শনাক্ত হওয়া ব্যক্তি জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার আগে ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। তাই রোগীর সংস্পর্শে আসা সেখানকার তিনজন ডাক্তারসহ ২৩ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। করোনা শনাক্ত হওয়ার পরপরই দামপাড়া এলাকার ছয়টি বাড়ি লকডাউন করে প্রশাসন।’

প্রসঙ্গত, চট্টগ্রামে করোনা পরীক্ষার নয়দিনের মাথায় প্রথম একজন ষাটোর্ধ ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (৩ এপ্রিল) ৩৩ জনের নমুনা থেকে পরীক্ষা করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) এ রোগী শনাক্ত করেন। এর আগে আরও ৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। তবে একজন আক্রান্ত ব্যক্তি ছাড়া বাকিদের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।


এসআর/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!