কোটি টাকার অবৈধ অর্থ টিআই নজরুল ও তার স্ত্রীর, দুদকের মামলা

চট্টগ্রামের হাইওয়ে পুলিশের এক ট্রাফিক ইন্সপেক্টর ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তথ্য গোপন করে অবৈধভাবে অর্জিত প্রায় কোটি টাকা বৈধ করার চেষ্টা করায় দুদক বুধবার (১৭ নভেম্বর) এ মামলা করে।

দুদক চট্টগ্রাম ১ সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন মামলাটির বাদী।

জানা যায়, চট্টগ্রামের সীতাকুণ্ডস্থ বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর নজরুল ইসলামের সম্পদ বিবরণী জানতে চায় দুদক। এরপর তিনি ৩০ লাখ ৬৭ হাজার ৩৪৩ টাকা মূল্যের সম্পদ অর্জনের তথ্য প্রদান করেন।

কিন্তু দুদক প্রমাণ পায় মূল সম্পদ অর্জন থেকে টিআই নজরুল ইসলাম ৩৮ লাখ ৪ হাজার ৩৭৬ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এ তথ্য গোপন করায় তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

পাশাপাশি স্ত্রী শাহানা সুলতানাসহ এই পুলিশ কর্মকর্তা পরস্পর যোগসাজশে ৮৭ লাখ ২৮ হাজার ৬৭৫ টাকার অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন করেছেন। ৬১ লাখ ৮০ হাজার ৭৭৩ টাকার সম্পদের তথ্য গোপন করায় নজরুলের স্ত্রীর বিরুদ্ধেও বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

দুদক চট্টগ্রাম ১ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন বলেন, ‘মীর নজরুল ইসলাম আগে চট্টগ্রামে পুলিশের পরিদর্শক (শহর ও যানবাহন) পদে কর্মরত ছিলেন। বর্তমানে সীতাকুণ্ড বারআউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।’

‘তার আয়ের সাথে অর্জিত সম্পদের মালিকানায় ব্যাপক অমিল পাওয়া গেছে। পাশাপাশি তিনি ও তার স্ত্রী সম্পদের তথ্য গোপন, অবৈধভাবে উপার্জিত অর্থ বৈধ করার চেষ্টা করেছেন। তাই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে’ —বলেন লুৎফুল কবির চন্দন।

আইএমই/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!