কোটিপতি জাফরুলের ঘরে সবই উপহারের জিনিস!

শেখ জাফরুল হায়দার চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড থেকে কাউন্সিলর হতে চান। নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামায় সম্পদের যে বিবরণ তিনি দিয়েছেন সে হিসেবে তিনি কোটিপতি। ‘সবুজ এন্ড ব্রাদার্স’ নামের ঠিকাদারি ও সরবরাহকারী প্রতিষ্ঠানের মালিক জাফরুলের ঘরের প্রতিটি জিনিসই উপহার হিসেবে পাওয়া!

কোটিপতি জাফরুল হায়দার বউ-জামাই মিলে ২৫ ভরি স্বর্ণালঙ্কার ব্যবহার করলেও ঘরের সোফা সেটের দাম মাত্র ৮ হাজার টাকা। টেলিভিশন আছে ১০ হাজার টাকা দামের। ফ্রিজও ১০ হাজার টাকা দামের আর অন্যান্য ফার্নিচার মাত্র ২০ হাজার টাকা দামের। যার সবগুলোই উপহার হিসেবে পাওয়া! ব্যবসা, বাড়ি ভাড়া, দোকান ভাড়াসহ বিভিন্ন খাতে এই প্রার্থীর বার্ষিক আয় ৩ লাখ ৬৪ হাজার ১০০ টাকা।

মনোনয়পত্র দাখিলের দিন পর্যন্ত তার হাতে নগদ ছিল ২ লাখ টাকা, তার বউয়ের হাতে দেড় লাখ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে এই কোটিপতির জমা আছে ৭ লাখ টাকা, বউয়ের নামে ২ লাখ টাকা।

বউয়ের নামে সঞ্চয়পত্র ও স্থায়ী আমানতে বিনিয়োগ না থাকলেও জাফরুল হায়দারের নিজের নামে আছে ৪ লাখ ৬০ হাজার ৬৬৫ টাকা। বউয়ের আছে ২০ ভরি স্বর্ণালঙ্কার, যা উপহার হিসেবে পাওয়া। তবে তার নিজের কাছে আছে ৫ ভরি স্বর্ণ।

আগ্রাবাদ আবাসিক এলাকায় ৯৬ লাখ ৭৭ হাজার টাকা মূল্যের একটি বাড়ি আছে জাফরুল হায়দারের। যার আয়তন লেখা আছে এক গন্ডা, এক কড়া, দুই কন্ট, তিন দন্ত।

জাফরুল হায়দারের দুটি ঋণ আছে। একটি হাউজ বিল্ডিং ফাইনান্স থেকে ৩৮ লাখ ৩২ হাজার ৫০০ টাকার, অপরটি ৬ লাখ ৬০ হাজার টাকার।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!