কোকেন আটক মামলার কার্যক্রম স্থগিত

কোকেন আটক মামলার কার্যক্রম স্থগিত 1নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের ঘটনায় দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।পাশাপাশি এই মামলার কার্যক্রম কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

রবিবার (৮ অক্টোবর) বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

চট্টগ্রাম বন্দরে তরল কোকেন আটকের ঘটনায় খানজাহান আলী গ্রুপের চেয়ারম্যান নূর মোহাম্মদের বিরুদ্ধে দায়ের করা মামলা বাতিল চেয়ে আবেদনের প্রেক্ষিতে আদালত এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবির।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবির বলেন, ‘হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে।’

তরল কোকেন সন্দেহে গত বছরের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার সিলগালা করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। ২৭ জুন শুল্ক গোয়েন্দা অধিদফতর জানায়, কেমিক্যাল পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া গেছে।

একই বছরের ২৮ জুন নগরীর বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খানজাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদকে আসামি করে মামলা করেন।

র‌্যাব ৭ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গত ১৫ জানুয়ারি অভিযান চালিয়ে নূর মোহাম্মদকে গ্রেফতার করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!