কুয়েত থেকে কফিনে ফিরল চট্টগ্রামের বেলালের স্বপ্নও

স্বপ্ন নিয়ে পরিবারের ভাগ্য বদলাতে কুয়েত যান ৩৮ বছর বয়সী বেলাল। ১৫ বছর আগে কুয়েত গেলেও মাঝেমধ্যে দেশে আসা-যাওয়া করতো। সর্বশেষ চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে আসেন তিনি। দেশে এসে পরিবারে সদস্যদের সঙ্গে সময় কাটিয়ে আগস্টে কুয়েত চলে যায়। কুয়েত যাওয়ার দু’মাস যেতে না যেতেই আবারও দেশে এসেছেন বেলাল। প্রত্যেকবার পরিবারের সদস্যদের জন্য অর্থকড়ি নিয়ে দেশে ফিরলেও তবে এবার ফিরেছেন কাফনে মোড়ানো লাশ হয়ে। বলছিলাম সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাটের খাদেমপাড়া গ্রামের মোহাম্মদ আবদুর রহমানের ছেলে মোহাম্মদ বেলালের কথা।

কুয়েতে এক মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হওয়ার ১২ দিন পর বুধবার (২০ নভেম্বর) দেশে আসলো বেলালের মরদেহ।

জানা গেছে, গত ৮ নভেম্বর কুয়েতের সময় বিকাল ৫টায় এক দুর্ঘটনায় বেলাল নিহত হয়েছেন। মৃত্যুর আধাঘণ্টা আগেরও স্ত্রী ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা হয়েছে তার। ওইদিন রাত ৮টার পর খরব আসে বেলাল নিহত হয়েছে। তার দুই বছর বয়সী একটি কন্যাসন্তানও রয়েছে।

নিহত বেলালের ছোটভাই মো. হেলাল বলেন, ‘আমার বড়ভাই বেলাল কুয়েতে ছোটখাটো ঠিকাদারি করতো। তার প্রতিষ্ঠানে কয়েজন লেবারও ছিল। ঘটনার দিন একটি ভবনের থাই গ্লাসের কাজ চলছিল। নিচে সিঁড়িতে দাঁড়ানো ছিলেন আমার বড়ভাই। হঠাৎ উপর থেকে একটি থাইগ্লাস ভাইয়ের মাথায় পড়লে সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়। তার মৃত্যুর বিষয়টি তার সঙ্গে থাকা কয়েকজন আমাদেরকে জানায়। আজ (২০ নভেম্বর) আমার ভাইয়ের লাশ দেশে এসেছে। বাদে যোহর ভাটিয়ারীর মাদামবিবির হাট হযরত শাহজাহানী শাহ (রহ.) মাজার মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।’

এহছান

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!