কুতুবদিয়ায় ক্ষুদে শিক্ষার্থীরা ক্ষুদে শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা জানাল !

কুতুবদিয়ায় ক্ষুদে শিক্ষার্থীরা ক্ষুদে শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা জানাল ! 1

ইফতেখার শাহজীদ রোকন , কুতুবদিয়া : উপজেলার উত্তর ধূরুং ইউনিয়ন । কোন শহীদ মিনার নেই বলা যায়। এরপরও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভুলেনি ক্ষুদে শিক্ষার্থীরা । তারা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে তৈরি করে এক ক্ষুদে শহীদ মিনার। উত্তর ধূরুংয়ের মনু সিকদার পাড়া শিক্ষা সহায়তা কেন্দ্রে তারা এটি তৈরি করে শ্রদ্ধাও নিবেদন করে ।

গত ২১ ফেব্রুয়ারী (মঙ্গলবার) ভোরে প্রভাত ফেরীতে স্থানীয় জমির বাপের পাড়া, চাটি পাড়া ও মনু সিকদার পাড়া শিক্ষা সহায়তা কেন্দ্রের ৯০ জন ছাত্র-ছাত্রী অভিভাবকদের নিয়ে তাদের তৈরি শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে।

সকাল ৯টা থেকে দুপুর ০১ টা পযর্ন্ত অনুষ্টিত হয় চিত্রাংকন প্রতিযোগীতা, রচনা প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি প্রতিযোগীতা, দেশাত্ববোধক গান ও সংক্ষিপ্ত আলোচনা সভা।

কোস্ট ট্রাস্ট সমৃদ্ধি‘র শিক্ষা সুপার ভাইজার রিফাত সোলতানার সঞ্চালনায় অনুষ্টানের শুরুতে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনায় ১ মিনিট নিরবতা পালনের পর জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্টান শুরু হয়। এতে বক্তব্য রাখেন শিক্ষিকা রুনা আকতার, রহিমা আকতার, কায়েমা আকতার, ফাহমিদা সোলতানা, সমৃদ্ধি কর্মসূচির সমাজ উন্নয়ন সংগঠক প্রান্ত সিকদার, ও স্বাস্থ্য সহকারী শাহ্ মোঃ নুরুল বশর।

বক্তরা ২১শে ফেব্রুয়ারীর গুরুত্ব ও ভাষা শহীদদের অবদানের কথা তুলে ধরেন এবং তাদের প্রতি শ্রদ্ধা জানান। সবশেষে বিজয়ী শিক্ষার্থীদের পুরুস্কার বিতরনের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘটে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!