কুটুমবাড়ি—সাদিয়া’স কিচেন—মক্কায় ম্যাজিস্ট্রেটের হানা, জরিমানা গুনল ৪৫ হাজার

সরকারি নির্দেশনা অমান্য করে চট্টগ্রাম নগরীতে লকডাউনে রেস্টুরেন্টে বসিয়ে খাওয়ানোর অভিযোগে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১০ এপ্রিল) চকবাজার ও বাকলিয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কুটুমবাড়ি রেস্টুরেন্ট, সাদিয়া’স কিচেন ও মক্কা বিরানী হাউজকে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত পূরন বলেন, ‘স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং সরকারি নির্দেশ অমান্য করে রেস্টুরেন্টে বসিয়ে খাওয়ানোর কারণে কুটুমবাড়ি রেস্টুরেন্ট, সাদিয়া’স কিচেন এবং মক্কা বিরানী হাউজকে ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া মাস্ক পরিধান না করায় ১৯ জনকে অর্থদণ্ড দেওয়া হয়।’

একই সময়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের পাঁচজন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৭টি মামলায় ৬৬ হাজার টাকা জরিমানা করেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা কালে ৭টি মামলা করে ৬৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৩টি মামলা দায়ের করে ৩০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ পাহাড়তলী, হালিশহর এবং আকবরশাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি মামলা দায়ের করে ১৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ নগরীর পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি মামলা করে ২৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

সিএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!