কী গুণ থাকলে যুবলীগ করা যাবে, চট্টগ্রামে এসে জানালেন শেখ ফজলে নাঈম

যুবলীগ করতে হলে শ্রম মেধা, নিষ্ঠা ও সততার ওপর জোর দেওয়ার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম। তিনি বলেন, যাদের কাছে এসব গুণাবলী থাকবে তারাই যুবলীগে স্থান পাবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে নগর যুবলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন ব্যারিস্টার শেখ ফজলে নাঈম।

যুবলীগের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বিভাগীয় সাংগঠনিক সফরের অংশ হিসেবে এই বর্ধিত সভার আয়োজন করে নগর যুবলীগ। এর আগে ২৯ অক্টোবর একই স্থানে চট্টগ্রাম উত্তর জেলা ও ২৮ অক্টোবর দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

কী গুণ থাকলে যুবলীগ করা যাবে, চট্টগ্রামে এসে জানালেন শেখ ফজলে নাঈম 1

বর্ধিত সভাকে কেন্দ্র করে নগরের জামালখান ও আশপাশের এলাকায় তোরণ, ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে। নেতা ও পদপ্রত্যাশীদের ছবিসহ এসব ব্যানারে কেন্দ্রীয় নেতাদের অভিনন্দন জানানোর পাশাপাশি নিজেদের অবস্থান তুলে ধরা হয়েছে। বর্ধিত সভা শুরুর আগে থেকেই অনুষ্ঠানস্থলে মিছিলে মিছিলে নেতা-কর্মীদের স্লোগানে মুখর পুরো জামালখান এলাকা।

দীর্ঘদিন পর হওয়া এইসব বর্ধিত সভাকে সামনে রেখে উজ্জীবিত উত্তর, দক্ষিণ ও নগর যুবলীগের নেতা-কর্মীরা।

বর্ধিত সভায় চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম আরও বলেন, যারা চাঁদাবাজ, দুর্নীতিবাজ ও দাগি অপরাধী তাদের যুবলীগ থেকে বাদ দিতে হবে। কমিটিতে এমন কোনো লোককে বসানো যাবে না, যাতে করে বর্তমান পরিচ্ছন্ন যুবলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়।

যোগ্যতা ছাড়া লবিং দিয়ে যুবলীগের কমিটিতে কারও পদ পাওয়ার সুযোগ নাই মন্তব্য করে তিনি বলেন, টাকা আর লবিং করে যারা যুবলীগের কমিটিতে আসার স্বপ্ন দেখছেন, তারা দিবাস্বপ্ন দেখছেন। তাদের এ স্বপ্ন কখনোই সফল হবে না।

বর্ধিত সভায় উপস্থিত কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ বলেন, জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে যুবলীগকে সুসংগঠিত করতে হবে। যুবলীগের কমিটিতে ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করতে হবে। বর্ধিত সভা ও কেন্দ্রীয় নেতাদের এ সফরের উদ্দেশ্য তৃণমূল বা ওয়ার্ড পর্যায়ে যুবলীগের পরিচ্ছন্ন নেতাদের তুলে আনা ও সাংগঠনিক ভিত শক্তিশালী করা।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!