কিশোর গ্যাং লিডার ‘ভিখারি শাহেদ’ অস্ত্রসহ গ্রেফতার

অভিযান চালিয়ে চট্টগ্রামের ডবলমুরিং থানার তালিকাভুক্ত সন্ত্রাসী, গ্যাং লিডার ও শীর্ষ মাদক ব্যবসায়ী মো. শাহেদ ওরফে ভিখারিকে (২৫) অস্ত্র, গুলি ও ইয়াবাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (১৩জুন) ভোরে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ পানওয়ালা পাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

থানার সূত্রে জানা যায়, শাহেদ ডবলমুরিং থানার শীর্ষ মাদক ব্যবসায়ী। কিশোরদের নিয়ে তার একটি গ্যাংও রয়েছে। বিভিন্নস্থান থেকে মাদক এনে আগ্রাবাদ এলাকায় এই মাদক বিক্রির জন্য তার আলাদা ১২ থেকে ১৪ জনের দল আছে তার। কেউ তার বিরুদ্ধে বা মাদকের বিরুদ্ধে কথা বললে কিশোর গ্যাং লেলিয়ে দেয়।

তার দলের প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। সর্বশেষ বেপারিপাড়া এলাকায় মাদক বিরোধী কমিটি করায় কমিটির সদস্যদের উপর অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় ভিখারি বাহিনী। এতে ২ জন মারাত্মকভাবে আহত হয়।

পুলিশ জানায়, তার বাহিনী ছিনতাইয়ের সাথেও জড়িত। ভিখারি দুইটি বিয়ে করে এবং তার একাধিক বান্ধবী আছে। এসব বান্ধবী বিভিন্ন মানুষের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলে সুযোগ বুঝে ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেয়। এসব বান্ধবীকে রাজি করাতে সে বুকে ব্লেড দিয়ে কেটে তাদের নাম লিখে।

তার শৈশব খুব আর্থিক সঙ্কটের মধ্য দিয়ে যায়। তাই তার বন্ধুরা তাকে ভিখারি নাম দেয়। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৮টি মামলা রয়েছে। ইতোমধ্যে ৫ বার গ্রেপ্তারও হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোরে পানওয়ালাপাড়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ১টি এলজি, ১রাউন্ড কার্তুজ ও ৫০টি ইয়াবা উদ্ধার করা হয়।

ভিখারি ও তার ২ জন পলাতক সহযোগীর বিরুদ্ধে অস্ত্র এবং মাদক আইনে ২টি মামলা রুজু করা হয়েছে বলে জানান ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসিন।

আরএ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!