কিশোরের রক্তভেজা লাশ, গৃহকর্তার দিকে সন্দেহের তীর

পটিয়া

চট্টগ্রামের পটিয়ায় তারেক হোসাইন খোকন নামের ১৮ বছর বয়সী এক গৃহকর্মী খুন হয়েছেন। সোমবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় খরনা ইউনিয়নের মোজাফফরাবাদ এলাকা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক হাসেম ও কাজের আরেক ছেলে নাঈমকে আটক করা হয়েছে।

নিহত খোকন কক্সবাজারের মহেশখালী উপজেলার মোহরাকাটা গ্রামের উকিল আহমদের ছেলে। তিনি পটিয়ার মোজাফফরাবাদ এলাকার মোহাম্মদ হাসেমের বাড়িতে দুই বছর ধরে কাজ করতেন।

জানা গেছে, খোকন গত শুক্রবার রাত ৮টায় হাসেমের বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি। পরে গৃহকর্তা হাসেম অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে শনিবার পটিয়া থানায় একটি ডায়েরি করেন। সোমবার (২৫ নভেম্বর) বিকেলে হাসেমের বাড়ির পাশে একটি গর্তে লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।

নিহতের ভাই গিয়াস উদ্দিন বলেন, ‘গৃহকর্তা হাসেম আমার ছোট ভাই তারেককে খুন করে লাশ গুম করতে চেয়েছিল।’

বাড়ির মালিক হাসেম বলেন, ‘শুক্রবার (২২ নভেম্বর) রাত ৮টার দিকে খোকন আমার ঘর থেকে বের হয়ে আর ফিরে আসেনি। ওই দিন রাত ১০টায় কাজের আরেক ছেলে আমাকে ফোন করে বলে খোকনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তখন আমি বান্দরবানে অবস্থান করি। শনিবার আমি বাড়িতে এসে খোকনকে অনেক খোঁজাখুঁজি করি। তাকে না পেয়ে ওইদিন দুপুর ২টায় পটিয়া থানায় একটি নিখোঁজ ডায়েরি করি।’

পটিয়া থানার সেকেন্ড অফিসার মোহাম্মদ খালেদ বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করা হয়েছে। নিহতের শার্টে রক্ত মাখা ছিল এবং তার নাকে-মুখেও রক্তের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে মেরে পুকুর পাড়ের গর্তে ফেলে দেওয়া হয়েছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!