কিশোরী হৃদিতা‘র আত্মহনন: রহস্য ৮০ টাকা!

 

সোমবার রাতে চট্টগ্রামের ইপিজেড থানা কসাই গলির জসীম ভবনের ৫ম তলায় ঘটে যায় এক মর্মান্তিক ঘটনায়। বাবার সাথে অভিমানে নিজের জীবন আত্মাহুতি দেন নবম শ্রেণীর ছাত্রী হৃদিতা চৌধুরী (১৫) । এ মৃত্যু রহস্যের অন্যতম কারণ মাত্র ৮০ টাকা।

f345aa4359bca8cf283a2f013a11fcfe

 

 

বাবার কাছ থেকে টাকা চেয়ে না পেয়ে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে এ কিশোরী। নিহত হৃদিতা সাতকানিয়ার রামপুর গ্রামের কার্তিক ধরের একমাত্র কন্যা।

 

হৃদিতার বাবা কার্তিক ধর মেয়ের এমন মর্মান্তিক মৃত্যুতে কাঁদতে কাঁদতে জানায়, মাত্র আশি টাকার জন্য আমার নবম শ্রেণী পড়ুয়া মেয়েটি যে আমাকে এভাবে ছেড়ে যাবে আমি ভাবতেই পারিনি। তিনি বলেন, নিজের প্রয়োজনে হৃদিতা আমার কাছে ৮০ টাকা চাইলে আমি টাকা দিতে অপারগতা প্রকাশ করে দুপুরের ভাত খেতে বসি। টাকার জন্য খাওয়ার সময়ও খুব বিরক্ত করতে থাকে হৃদিতা। এক পর্যায়ে বিরক্ত হয়ে রেগে খুব বকা বকি করি মেয়েটিকে। তখন সে রেগে নিজের ঘরে দরজা বন্ধ করে বসে থাকে। কিছুক্ষণ পর আমিও আর দরজায় বারি না দিয়ে আমার কর্মস্থলে চলে যায়।

 

রাতের দিকে ঘরের জানালা দিয়ে হৃদিকাকে ফ্যানের সাথে ঝুলতে দেখে আশে পাশের লোকজন আমাকে খবর দেয়। আমি দ্রুত ঘরে এসে দরজা ভেঙ্গে হৃদিকাকে ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যায়। কিছুক্ষনের মধ্যে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করে।

 

বাবার সাথে অভিমান করে নবম শ্রেণী পড়ুয়া ছাত্রী হৃদিতা আত্মহনন করেছে জানিয়ে ইপিজেড থানার এস আই জাহিদ জানায়, কোন অভিযোগ না থাকায় থানা থেকে লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!