কাস্টমসে নিলামে উঠছে ১৮০ সিএনজি অটোরিকশা

চট্টগ্রাম কাস্টমসে ফোর স্ট্রোক ইঞ্জিনের ১৮০টি তিন চাকার পিয়াজিও এপিই সিএনজি অটোরিকশা নিলামে তোলা হচ্ছে। ৫৫টি লটের এ নিলাম অনুষ্ঠিত হবে আগামী রোববার (২৮ ফেব্রুয়ারি)।

এ নিলামে সিএনজি ছাড়াও আছে টাইলস, মেশিনারিজ, টেক্সটাইল কেমিক্যাল, কম্বল, সিরামিক, ফার্নিচার, খালি প্লাস্টিক বোতল, ডায়েরি ও ক্যালেন্ডার, স্টিকার ও সিকিউরিটি ট্যাগ, প্লাস্টিক হ্যাঙ্গার ও ক্লিপ, ব্যাগ, পলেস্টার, গার্মেন্টসের এক্সেসরিজ ও কাপড় ।

কাস্টমসের নিলাম শাখা জানায়, নিলামের দরপত্র ও ক্যাটালগ বিক্রি গত সোমবার (২২ ফেব্রুয়ারি) শুরু হয়েছে। বিক্রি কার্যক্রম চলবে শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৫টা পর্যন্ত। নিলামের ক্যাটালগ ও দরপত্র জমা দেওয়া যাবে রোববার (২৮ ফেব্রুয়ারি) নিলামের দিন দুপুর ২টা পর্যন্ত। দুপুর আড়াইটায় ঢাকা ও চট্টগ্রামে একযোগে নিলামের বক্স খোলা হবে।

সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম কর্পোরেশন জানান, অফিস চলাকালীন সময়ে মাঝিরঘাটের মেসার্স কেএম কর্পোরেশন অফিস থেকে, চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনারের (সদর) দপ্তর থেকে নির্ধারিত মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করা যাচ্ছে।

ব্যক্তি বা প্রতিষ্ঠান যে কেউ এই নিলামে অংশগ্রহণ করতে পারবে। নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সাথে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিন সার্টিফিকেটের কপি দাখিল করতে হবে। এছাড়া ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিন সার্টিফিকেটের কপি অবশ্যই দাখিল করতে হবে। এছাড়া ক্যাটালগে বর্ণিত নিলাম সংক্রান্ত সকল শর্তাদি যথাযথভাবে পালন করতে হবে।

কাস্টমস নিলাম শাখার ডেপুটি কমিশনার ফয়সাল বিন রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, এবার ৫৫টি লটের নিলামের আয়োজন করেছে কাস্টমস হাউস। এর মধ্যে ১৮০টি সিএনজি অটোরিকশা রয়েছে।

তিনি জানান, নিলামের দরপত্র জমা দেওয়া যাবে চট্টগ্রাম কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তার (প্রশাসন) দপ্তরে, চট্টগ্রাম জেলা প্রশাসকের দপ্তরে ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারী ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনারের (সদর) দপ্তরে।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!