কাস্টমসকর্মীর ঘরে ডাকাতের হামলা, নগদ ৫ লাখ টাকা লুট

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের পূর্ব শাহমীরপুর এলাকায় এক কাস্টমস কর্মীর বসতঘরে হামলার ঘটনা ঘটেছে। রোববার (৪ জুলাই) রাত আনুমানিক ১২টায় পূর্ব শাহমীরপুর এলাকার কবির মুহাম্মদ চৌধুরী বাড়ির কাস্টমসের সাবেক উচ্চমান সহকারী মৃত জাফর আহমদ চৌধুরীর ঘরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সোমবার (৫ জুলাই) মৃত জাফরের পুত্র কাস্টমসের অফিস সহায়ক আবদুর রহমান বাদী হয়ে কর্ণফুলী থানায় পটিয়ার মো. হাবিবুর রহমান চৌধুরী (২৯), শাহমীরপুর এলাকার মো. আলমগীর (৪০), পটিয়ার মো. সাইফুল ইসলাম হৃদয় (৪২) ও শাহমীরপুর এলাকার মো. সালাউদ্দিন (৩৫) নাম উল্লেখসহ আরো ১০-১২জনকে অজ্ঞাত করে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারী আবদুর রহমান জানান, ঘরের পাশে একা বসে ছিলাম। হঠাৎ করে আমার ওপর কয়েকজন অন্ধকারে ঝাঁপিয়ে পড়ে। আমি দৌঁড়ে আমার চাচার ঘরে আশ্রয় নিই। এ সুযোগে তারা আমার ঘরে ঢুকে ভাঙচুর চালিয়ে নগদ ৫ লক্ষ টাকাসহ স্বর্ণাল্কার নিয়ে যায়। সকলের মুখে কালো কাপড় ও হেলমেট ছিল, এদের মধ্যে উল্লেখিত চারজনের মুখে কিছু ছিল না।

তিনি আরো জানান, নগদ টাকাগুলো ঘরে কাজ করার জন্য রাখছিলাম। আবদুর রহমানের ছোট বোন তামান্না সোলতানা (২২) জানান, অন্যান্য দিনের মত ভাত খেয়ে ভাইয়ের জন্য অপেক্ষা করছিলাম। সে জন্য ঘরের দরজাও খোলা ছিল। হঠাৎ করে ১০-১২ জন লোক মুখে কালো কাপড় ও হেলমেট পরা অবস্থায় আমার ভাইকে দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া করে। আমাদের ঘরের ভেতর ঢুকতে চাইলে আমি আর আমার মা চিৎকার করতে থাকি। এসময় তারা আমাদের অশ্লীল ভাষায় গালমন্দ করে পাশের রুমে আটকে রাখে। আর ঘরের ভাঙচুর চালিয়ে ঘরে থাকা নগদ ৫ লক্ষ টাকা ও ৬ ভরি স্বর্ণ নিয়ে যায়।

মৃত জাফরের স্ত্রী ফেরদৌস বেগম (৫২) জানান, এরা চলে যাওয়ার সময় আমাদের প্রাণনাশের হুমকি দিয়ে বলে, আমরা ১০ লক্ষ টাকা চাঁদা নিতে এসেছি। বাকি ৫ লক্ষ টাকা আগামীকাল দিয়ে আসবি।

স্থানীয় বাসিন্দা মুদির দোকানী মোহাম্মদ এমরান জানান, আমি দোকান বন্ধ করে ঘরে চলে যায়। ঘরে আসার একটু পরে তাদের বাড়িতে ভাঙচুর ও চিৎকারের শব্দ শুনতে পেলে স্থানীয়রা সবাই এগিয়ে আসলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর থানা পুলিশকে খবর দিই। পুলিশ রাতে এসে পরিদর্শন করে গেছেন।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, এ ঘটনায় থানায় আবদুর রহমান নামে এক ব্যক্তি একটি লিখিত অভিযোগ দিয়েছেন। রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!