কারাগারে শিবির ক্যাডার সরওয়ার, রিমান্ড শুনানি সোমবার

অস্ত্র মামলায় চট্টগ্রামের আদালতে সাজাপ্রাপ্ত আসামি সরওয়ার প্রকাশ বাবলার বাড়ি থেকে আবারো অস্ত্র উদ্ধারের ঘটনায় তাকে জিজ্ঞাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। রোববার (৯ ফেব্রুয়ারি) বায়েজিদ থানা পুলিশ মহানগর হাকিম আদালতে এ রিমান্ড আবেদন করেন। আদালত রিমান্ড শুনানির জন্য সোমবার দিন ধার্য করে সরওয়ারকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার চট্টগ্রাম প্রতিদিনকে জানান, কারা ফেরত অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত আসামি সরোয়ারের বাসা থেকে অস্ত্র উদ্ধারের মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য রোববার মহানগর হাকিমের আদালতে আমরা ৭ দিনের রিমান্ড আবেদন করেছি। আদালত রিমান্ডের আবেদন শুনানির জন্য সোমবার দিন ঠিক করে সরোয়ারকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, সরওয়ার ও ম্যাক্সন অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত আসামি। ২০১৭ সালের কারাগার থেকে জামিনে এসে কাতার পাড়ি জামায়। তারা দুইজন কাতার এবং তাদের গুরু আরেক দুর্ধর্ষ শিবির ক্যাডার সাজ্জাদ আলী ভারতে বসে চট্টগ্রামে চাঁদাবাজির জাল বিস্তার করে। মাস দেড়েক আগে কাতারে ম্যাক্সনের সাথে মারামারি করে সরওয়ার ও ম্যাক্সন কাতার পুলিশের হাতে আটক হন। ৮ ফেব্রুয়ারি সরওয়ার ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালে ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে বিমানবন্দর থানা পুলিশে হস্তান্তর করে। রাতেই সিএমপির বায়েজিদ থানার একটি টিম সরওয়ারকে চট্টগ্রাম নিয়ে আসেন। জিজ্ঞাসাবাদে সরওয়ার অস্ত্রের সন্ধান দেন।

৯ ফেব্রুয়ারি ভোর রাতে বায়েজিদের খোন্দকারাবাদ কালু মুন্সীর বাড়ির আবদুল কাদেরের বাড়ির উত্তর পাশে মাটির নিচে বিশেষ কৌশলে লুকানো একটি একে ২২ রাইফেল, ৩০ রাউন্ড গুলি, ২ টি এলজি ও ৪ রাউন্ড কার্তুজের সন্ধান দেয়।

পুলিশ অস্ত্র উদ্ধার করে এবং দুপুরে চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করেন। তারপর সরওয়ারকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করেন। পুলিশ জানিয়েছেন, সরওয়ারের বিরুদ্ধে সর্বশেষ অস্ত্র মামলাসহ মোট ১৭টি মামলা রয়েছে।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!