কারাগারে গেলেন চান্দগাঁও বিএনপির ১১ কর্মী

নাশকতার অভিযোগে ২০১৮ সালের এক মামলায় বিএনপির ১১ কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান শুনানি শেষে এই আদেশ দিয়েছেন।

আদালত এই মামলার ৩০ আসামির মধ্যে ১১ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরা হলেন চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা বিএনপির কর্মী মো. সোহেল, মো. রিদুয়ান, মো. বাদশা, মো. আলমগীর, মো. হামিদ, মো. মহিউদ্দিন, মো. সরোয়ার, মো. সেলিম, মো. মোতালেব, মো. মাহাবু ও নুরুল আলম। অসুস্থ ও বয়স্ক হওয়ায় অন্য ১৯ আসামিকে জামিন দেওয়া হয়।

২০১৮ সালের ১২ নভেম্বর চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা এলাকায় পুলিশকে লক্ষ্য করে ‘ককটেল নিক্ষেপ ও নাশকতা’ এবং পুলিশের ওপর ‘হামলার ঘটনা’য় একটি মামলা দায়ের করে পুলিশ। এই মামলার সব আসামিই বিএনপির নেতা-কর্মী। আসামিরা ইতিপূর্বে হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

পরে এর মেয়াদ শেষ হওয়ার পর তারা চট্টগ্রামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

শেষ পর্যন্ত অসুস্থ ও বয়স্ক হওয়ায় ১৯ আসামিকে জামিন দেওয়া হলেও বাকি ১১ জনের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!