কারাগারে গার্লস প্রায়োরিটি গ্রুপের অ্যাডমিন তাসনুভা আনোয়ার

চট্টগ্রামের বহুল আলোচিত নারীদের ফেসবুক গ্রুপ ‘গার্লস প্রায়োরিটি’র ফাউন্ডার ও অ্যাডমিন তাসনুভা আনোয়ারকে কারাগারে প্রেরণ করেছে আদালত। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত একটি মামলায় বুধবার (২১ আগস্ট) জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করলে চট্টগ্রাম মহানগর মূখ্য হাকিম আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় উচ্চ আদালত থেকে নেয়া জামিনের মেয়াদ শেষ হয়ে গেলে তাসনুভা আনোয়ার নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। আদালত শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে অভিযুক্ত তাসনুভাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

উল্লেখ্য, গত ২৬ মে ইসতিয়াক হাসান নগরীর পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ১৭/১৮/২৪/২৫/৩৪/৩৫ ধারায় একটি মামলা দায়ের করেন। এই মামলায় গার্লস প্রায়োরিটি গ্রুপের অ্যাডমিন তাসনুভা আনোয়ার ছাড়াও আসামি করা হয় একই গ্রুপের সাথে সংশ্লিষ্ট আমেনা চৈতী, ফেসবুক হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদ, নাদিয়া আকতার রুমিকে। এদের মধ্যে সালমান ওয়াহিদ আগেই গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। হাইকোর্ট থেকে জামিনে আছেন অপর অ্যাডমিন নাদিয়া আক্তার রুমি। পলাতক আছেন মামলার অপর আসামি আমেনা আক্তার চৈতি।

তাসনুভা আনোয়ার বরাবরই তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেছেন। এর আগে পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছিলেন, হ্যাকার সালমানের সাথে সম্পর্ক থাকলেও হ্যাকিংয়ে তার কোন সম্পৃক্ততা ছিলনা।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!