কাপ্তাই হ্রদে ভবন ধস : নিহত বেড়ে ৫

প্রতিদিন রিপোর্ট :
রাঙ্গামাটি শহরে হ্রদে ধসে পড়া ভবন থেকে সাজিদুল নামে আরো এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে উদ্ধার অভিযানে নেমে ওই লাশ উদ্ধার করে নৌবাহিনীর ডুবুরি দল। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫-এ।
এর আগে হেলে পড়া ভবন থেকে মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত ৪ জনকে মৃত ও ৫ জনকে জীবিত উদ্ধার করা হয়। ভবনে আটকে পড়া একটি রুম থেকে ট্রাকচালক জাহিদুল ও তার এক সন্তান সামিদুলকে মৃত উদ্ধার করা হলেও আরেক শিশুপুত্র সাজিদুলকে পাওয়া যাচ্ছিল না। বুধবার সকালে তার লাশ উদ্ধার করা হয়।ctg-_37256
নিহতরা হলেন- ওই ভবনের বাসিন্দা ট্রাকচালক জাহিদুল ইসলাম (৪০), তার ছেলে সাজিদুল (১০) ও  সামিদুল (৭),  গৃহশিক্ষক রাঙামাটি সরকারি কলেজের অনার্সের ছাত্রী উম্মে হাবিবা রুনা (২২) এবং ভবনের আরেক বাসিন্দা রফিকের মেয়ে পিংকি (১৩)।
নৌবাহিনীর কাপ্তাই শহীদ মোয়াজ্জেম ঘাঁটির কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাইয়ান আল বেরুনী বলেন, বুধবার সকাল ৭টায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করার পর সকাল ৮টায় শিশু সাজিদুলের লাশ উদ্ধার করে নৌবাহিনীর ডুবুরি দল। ধসে পড়া ভবনে আর কারো আটকে থাকার সম্ভাবনা নেই বলে নিশ্চিত হওয়ার পর উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।
জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান মঙ্গলবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন। বিষয়টি তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোয়াজ্জেম হোসাইনের নেতৃত্বে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানান।
পুলিশ সুপার সাইদ তারিকুল হাসান বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বাড়ির মালিক টিটু ঠিকাদারের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেছে।
এদিকে নিহতদের প্রত্যেককে জেলা প্রশাসন থেকে ২০ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়া হয়েছে।
ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় রাঙ্গামাটি সদরে মহিলা কলেজ সড়কের হ্রদের পাড়ে অবস্থিত নইমউদ্দিন টিটু ঠিকাদারের মালিকানাধীন দ্বিতল ভবনটি হেলে পড়তে শুরু করে। মাত্র ১০ মিনিট সময়ের মধ্যে ভবনটির নিচতলা পুরোটাই হ্রদের পানির নিচে চলে যায়।
এ বি :
এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!