কানুনগোর ড্রয়ার খুলে পাওয়া গেল ১ লাখ ৯০ হাজার টাকা

মহেশখালীতে দুদকের অভিযান

প্রতিবন্ধী ব্যক্তির কাছ থেকে ঘুষ নেয়ায় কক্সবাজার জেলার মহেশখালীতে আবদুর রহমান নামের ভূমি অফিসের ভারপ্রাপ্ত কানুনগোকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় ঘুষের বিশ হাজার টাকাসহ ২ লাখ ১০ হাজার উদ্ধার করা হয়।

সোমবার (২৮ অক্টোবর) বিকালে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মাহাবুবুল আলমের নেতৃত্বে ছয়জনের একটি টিম টাকাসহ আবদুর রহমানকে গ্রেপ্তার করে।

দুদক সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকাল ৪টার দিকে মহেশখালী ভূমি অফিসের কানুনগো আবদুর রহমান এক ভূমিহীন ও প্রতিবন্ধীর কাছ থেকে জায়গা নামজারি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বিশ হাজার টাকা ঘুষ দাবি করেন। পূর্বেই বিষয়টি জানায় অভিযুক্ত আবদুর রহমানকে ঘুষের টাকাসহ ধরতে ওঁৎ পেতে থাকেন দুদকের উপ-পরিচালকের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম। প্রতিবন্ধী ওই ব্যক্তির কাছ থেকে ঘুষ নেওয়ার সময় টাকাসহ তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় কানুনগোর অফিসে তল্লাশি চালিয়ে আরও ১ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক হুমায়ুন কবীর বাদি হয়ে কানুনগো আবদুর রহমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। হুমায়ুন কবীর বলেন, প্রাথমিক জিজ্ঞসাবাদে আবদুর রহমান প্রতিবন্ধীর কাছ থেকে বিশ হাজার টাকা ঘুষ গ্রহণের কথা স্বীকার করেছেন। এছাড়া আরও ১ লাখ ৯০ হাজার টাকার উৎস সম্পর্কে কোন সদুত্তর দিতে পারেননি কানুনগো।

মুআ/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!