কাঠফাটা গরমে শিশুদের ফুটবল খেলাতে চায় লোহাগাড়া উপজেলা প্রশাসন

তীব্র তাপদাহে টাঙ্গাইলে ফুটবল খেলতে গিয়ে হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে এক শিক্ষার্থীর। দেশব্যাপী চলমান তাপদাহের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে সরকার। আবহাওয়াবিদরাও বলছেন, এক সপ্তাহের মধ্যে তাপমাত্রা কমার সম্ভাবনাও কম।

তবুও অসহনীয় গরমে ফুটবল টুর্নামেন্ট চালাতে চায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা প্রশাসন। খেলা চলবে বিকেল তিনটা থেকে সাড়ে চারটার দিকে। ওই সময়ে গরমের তীব্রতা বেশি থাকে। তখন খেলা চললে তীব্র গরমের কারণে হিটস্ট্রোক হওয়ার আশঙ্কা রয়েছে। উপজেলা প্রশাসনের এই আয়োজনের সমালোচনা করছে সচেতন মহল।

তারা বলছে, অসহনীয় গরমে ফুটবল খেলতে গেলে যে কোনো বিপদ হতে পারে। সরকার যেখানে গরমের কারণে স্কুল বন্ধ করেছে, সেখানে উপজেলা প্রশাসন ফুটবল টুর্নামেন্ট চালালে; সেটি হবে আত্মঘাতী সিদ্ধান্ত।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ৮ জুন থেকে চলবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব ১৭) খেলা। ১৭ বছরের কম বয়সীদের খেলায় অংশগ্রহণ করতে বিভিন্নভাবে প্রচারণাও চালিয়ে যাচ্ছে প্রশাসন।

টুর্নামেন্টের পোস্টারে দেখা গেছে, লোহাগাড়া উপজেলার ৯টি ইউনিয়নের খেলার তারিখ নির্ধারণ করা হয়েছে। খেলা শুরু হবে বিকেল তিনটা ও সাড়ে চারটায়। উপজেলা প্রশাসনের উদ্যোগে টুর্নামেন্টের সার্বিক সহযোগিতায় থাকবে লোহাগড়া উপজেলা ক্রীড়া সংস্থা।

এ বিষয়ে জানতে চাইলে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ওয়েদারের বিষয়টি আমাদের মাথায় আছে। দুয়েক দিনের মধ্যে তাপমাত্রা না কমলে সবার সাথে সমন্বয় করে খেলার সূচি পরিবর্তন করা হবে।’

আরএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!