কাজ বন্ধ রেখে রেল কর্মকর্তার রাজকীয় বিদায় সংবর্ধনা চট্টগ্রামে

চট্টগ্রাম থেকে সদ্য বদলি হওয়া রেলের এক কর্মকর্তার রাজকীয় বিদায় সংবর্ধনা দিয়েছে পূর্ব রেলের বিভাগীয় পরিবহন ও বাণিজ্যিক বিভাগ। এ সেক্টরের সব কাজ বন্ধ রেখে পাকশীতে বদলী হওয়া বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনের সংবর্ধনার আয়োজন করা নিয়ে রেলের ভেতরেই বইছে সমালোচনার ঝড়।

বুধবার (১৫ জানুয়ারি) চট্টগ্রাম নগরের পাহাড়তলী রেলওয়ে পূর্ব, বিভাগীয় পরিবহন ও বাণিজ্যিক অফিসে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এ বিদায় সংবর্ধনা। এর জন্য অফিসের বাইরে একদিন আগে তৈরি করা হয় বিশাল এক মঞ্চ।

জানা যায়, অনুষ্ঠানে আপ্যায়নের ব্যবস্থাসহ যাবতীয় অনুষ্ঠানের আয়োজক ছিলেন উচ্চমান সহকারী জাহিদ। বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনের ‘বিশেষ সহযোগী’ হিসেবে তিনি রেলভবনে পরিচিত। একই অনুষ্ঠানে সদ্য যোগদানকারী মো. ওমর ফারুককে বরণ করে নেওয়া হয়।

এ ব্যাপারে বিভাগীয় কর্মকর্তা (ডিআরএম) সাদেকুর রহমান বলেন, ‘এটি শুধু বিদায় সংবর্ধনা অনুষ্ঠান নয়, বরণ সংবর্ধনা অনুষ্ঠানও। দুটি অনুষ্ঠান একসঙ্গে হওয়ার কারণে জায়গা সংকুলান হচ্ছিল না। তাই বাইরে মঞ্চ তৈরি করা হয়েছিল।’

অফিসের বাইরে মঞ্চ তৈরি এবং অফিসের কাজ বন্ধ রেখে অনুষ্ঠান করার বিষয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ বলেন, ‘বিদায়ের বিষয়ে অফিস অভ্যন্তরে আয়োজন করার বিধান রয়েছে। তবে বাইরে মঞ্চ তৈরি করে অনুষ্ঠান করার নিয়ম নেই। এ বিষয়ে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেবো।’

প্রসঙ্গত, ৮ জানুয়ারি চট্টগ্রাম প্রতিদিনে একটি প্রতিবেদন প্রকাশের পর দিন ৯ জানুয়ারি বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনকে চট্টগ্রাম থেকে পাকশীতে বদলি করা হয়। এছাড়া আরও ৯জন কর্মকর্তাকে বদলি ও পদোন্নতির আদেশ দেওয়া হয়। সম্প্রতি ১৫ জনকে গার্ড পদোন্নতি ট্রেনিংয়ে সুযোগ দেওয়া নিয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. নাসির উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

এসএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!