কাজে যোগ দিয়েই ৯ ডিসি-এডিসির রদবদল আনলেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান

করোনামুক্ত হয়েই চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান সিএমপির শীর্ষ পর্যায়ে ব্যাপক রদবদল এনেছেন। রোববার (২৮ জুন) সিএমপি কমিশনার স্বাক্ষরিত এক আদেশে এই রদবদল হয়।

নগর গোয়েন্দা শাখা ও ট্রাফিক বিভাগকে ঢেলে সাজানোর পাশাপাশি প্রসিকিউশনে নতুনভাবে উপ-কমিশনার (ডিসি) পদায়ন করেছেন। এর আগে প্রসিকিউশন সর্বোচ্চ কর্মকর্তা ছিলেন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি)। অপরদিকে গোয়েন্দা শাখার দুইটি জোনের দুই উপ-কমিশনারকেই সামলাতে হতো পুরো নগর। এবার তা চারভাগ করে এতে আরও দুইজন ডিসিকে পদায়ন করা হয়েছে। একইভাবে ট্রাফিক বিভাগ ছিল দুটি, এখন ট্রাফিক বিভাগকেও চার ভাগ করে এতে আরও দুইজন ডিসি পদায়ন করা হয়েছে।

নতুন আদেশে ডিবি উত্তরের ডিসি মিজানুর রহমানকে ডিবি দক্ষিণে, ট্রাফিক উত্তরের ডিসি মোহাম্মদ শহীদুল্লাহকে ট্রাফিক দক্ষিণে, পিওএম উত্তরের ডিসি মিলন মাহমুদকে ট্রাফিক উত্তরে, এমএন নাসির উদ্দিনকে ডিসি প্রসিকিউশন হিসেবে পদায়ন করা হয়েছে। মোহাম্মদ আলী হোসেনকে ডিবি উত্তর জোনের ডিসি, মনজুর মোরশেদকে ডিবি পশ্চিমের ডিসি হিসেবে পদায়ন করা হয়েছে।

পৃথক এক আদেশে দক্ষিণ শাখা এডিসি (প্রশাসন) পংকজ বড়ুয়াকে এডিসি বন্দর জোন, এডিসি পিওএম এএএম হুমায়ুন কবিরকে এডিসি পশ্চিম জোন এবং এডিসি এস্টেট এন্ড বিল্ডিং নাদিরা নুরকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে এডিসি সরবরাহ ও এমটির দায়িত্বও দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘চট্টগ্রাম নগরবাসীকে আরও নিবিড়ভাবে সেবাদানের লক্ষ্যে আমরা জোনগুলোকে ভাগ করেছি। ট্রাফিক বিভাগ, গোয়েন্দা বিভাগ ছিল দুইটা করে, এখন চারটা করা হয়েছে। প্রসিকিউশনে নতুনভাবে একজন ডিসি পদায়ন করা হয়েছে।’

এতে নগর পুলিশের গতি বাড়বে বলেও মন্তব্য করেন সিএমপি কমিশনার মাহবুবর রহমান।

এফএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!